অগ্নি সংযোগের মামলায় ছাত্রদলের সাবেক সভাপতি-সাধারণ সম্পাদকসহ ২০ জন খালাস

২০১৫ সালের জুনে জুয়েল ও হাবিবসহ ২১ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করে পুলিশ।
Gavel

রাজধানীর শিল্পকলা একাডেমির সামনে ২০১৩ সালে গাড়ি ভাঙচুর ও অটোরিকশায় অগ্নিসংযোগের ঘটনায় দায়ের করা মামলায় গতকাল ঢাকার একটি আদালত জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক সভাপতি আবদুল কাদের ভূঁইয়া জুয়েল ও সাধারণ সম্পাদক হাবিবুর রশিদ হাবিবসহ বিএনপির ২০ নেতাকর্মীকে খালাস দিয়েছে।

তবে আবুল কালাম আজাদ নামে একজন বিএনপি কর্মীকে তার বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে ৪ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত।

ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আদালতে মামলার ১৫ আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করা হয়। 

রায়ের পর আইনজীবী মহি উদ্দিন চৌধুরী দ্য ডেইলি স্টারকে বলেন, 'তাদের হয়রানির জন্যই এই মামলা করা হয়েছিল। তাই তাদের বেকসুর খালাস দেওয়া হয়েছে।'

এর আগে, রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষ তাদের যুক্তিতর্ক শেষ করে এবং আদালত মামলার অভিযোগকারীসহ প্রসিকিউশনের ১২ জন সাক্ষীর জবানবন্দি রেকর্ড করে।

মামলার এজাহারে বলা হয়, ২০১৩ সালের ১২ মার্চ হরতাল পালনের জন্য জুয়েল ও হাবিবসহ ৪০-৫০ নেতাকর্মী শিল্পকলা একাডেমির সামনে জড়ো হয়। একপর্যায়ে তারা বেশ কয়েকটি গাড়ি ও একটি অটোরিকশা ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। এ ঘটনায় ৫ পুলিশ সদস্য গুরুতর আহত হন।

এ ঘটনায় জুয়েল, হাবিবসহ ৪৮ জনকে আসামি করে রমনা থানায় মামলা করে পুলিশ।
 

 

Comments

The Daily Star  | English
PM’S India visit

PM’S India Visit: Defence, Teesta project, port likely to be on agenda

Prime Minister Sheikh Hasina’s upcoming visit to New Delhi on June 21-22 will focus on some key issues in bilateral relations that have regional geopolitical significance.

13h ago