বেনাপোলে পণ্য আটক করায় কাস্টমস কর্মকর্তার ওপর হামলার অভিযোগ, গ্রেপ্তার ১

প্রায় ১০ লাখ টাকার রাজস্ব ফাঁকি দেওয়ার চেষ্টা করা হচ্ছিল।
বেনাপোল কাস্টমস হাউজ। ছবি: সংগৃহীত

ভারত থেকে লাগেজে করে আনা বিপুল পরিমাণ পণ্য আটকের ঘটনায় বেনাপোল কাস্টমসের চেকপোস্টে একজন রাজস্ব কর্মকর্তার ওপর হামলার ঘটনা ঘটেছে।
 
রোববার সকালে কাস্টমসের পক্ষ থেকে এ বিষয়ে বেনাপোল পোর্ট থানায় একটি মামলা হয়েছে।

বেনাপোল কাস্টমস হাউসের যুগ্ম কমিশনার আ. রশিদ মিয়া জানান, ভারত থেকে আসা বাংলাদেশি পাসপোর্টের যাত্রী মোছা. রোকশনা আজ সকালে বেনাপোল চেকপোস্ট দিয়ে ভারত থেকে দেশে আসার পর কাস্টমস স্ক্যানিং মেশিনে ব্যাগ দিলে তাতে বিপুল পরিমাণ পণ্য দেখা যায়। এসব পণ্য আমদানিতে প্রায় ১০ লাখ টাকার রাজস্ব ফাঁকি দেওয়া হচ্ছিল। 

কাস্টমস রাজস্ব কর্মকর্তা সাবেরা শারমিন ব্যাগগুলো আটক করলে রোকশনা ও তার সঙ্গের লোকজন কাস্টমসের ওই কর্মকর্তার ওপর হামলা চালালে তিনি আহত হন। এ ছাড়া আটক ল্যাগেজ ছিনিয়ে নেওয়ারও চেষ্টা করে। 

পরে পুলিশ রোকশনাকে আটক করলে তার সঙ্গের লোকজন পালিয়ে যায়। 

রশিদ মিয়া জানান, রোকশনা ল্যাগেজ পার্টির সদস্য। সে প্রতিমাসে ৩-৪বার করে ভারতে যায় এবং বিপুল পরিমাণ ভারতীয় পণ্য এনে সরকারের লাখ লাখ টাকার রাজস্ব ফাঁকি দিয়ে আসছে। সরকারি রাজস্ব ফাঁকিরোধে বর্তমানে কাস্টমস চেকপোস্টে ব্যাপক কড়াকড়ি আরোপ করা হয়েছে।

বেনাপোল কাস্টমস কমিশনার আব্দুল হাকিম জানান, চোরাচালান প্রতিরোধে জিরো টলারেন্স নীতি অনুসরণ করা হচ্ছে। রেলে ও ট্রেটে ল্যাগেজ পার্টির দৌরাত্ম্য বন্ধে কঠোর অবস্থান নেওয়া হয়েছে।
 

Comments