অপরাধ ও বিচার

চোর সন্দেহে কিশোরকে পিটিয়ে হত্যা

কিশোরটি মারা যাওয়ার পর অপরাধীরা সবাই পালিয়ে যায়।
মো. আকাশ। ছবি: সংগৃহীত

রাজধানীর মোহাম্মদপুরে চোর সন্দেহে ১৪ বছর বয়সী এক কিশোরকে পিটিয়ে হত্যা করা হয়েছে।

আজ বৃহস্পতিবার ভোর ৫টার দিকে এ ঘটনা ঘটেছে। নিহত মো. আকাশ মোহাম্মদপুরের টিক্কাপাড়ার বাসিন্দা।

স্থানীয়দের বরাত দিয়ে মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজুল হক জানান, আজিজ মহল্লার একটি নির্মাণাধীন ভবনের লোহার রড চুরি করছিল সন্দেহে নির্মাণ শ্রমিকরা কিশোরটিকে নির্মমভাবে মারধর করে এবং এর ফলে সে মারা যায়।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করে বলে জানান তিনি।

মরদেহটি ময়নাতদন্তের জন্য শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

ওসি আরও জানান, এখন পর্যন্ত কাউকে আটক করা যায়নি। কারণ, কিশোরটি মারা যাওয়ার পর অপরাধীরা সবাই পালিয়ে যায়। জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

আকাশের বোনের স্বামী জুয়েল মোল্লা দ্য ডেইলি স্টারকে জানান, আকাশের বয়স যখন ৯ মাস, তখন তার মা মারা যান। বাবা অন্যত্র বিয়ে করার পর থেকে আকাশ ও তার বোন তাদের ফুফু দীপার সঙ্গে থাকতেন। আকাশ সপ্তম শ্রেণীতে পড়াশুনা করত।

জুয়েল মোল্লা বলেন, 'গতকাল রাত ২টার দিকে আকাশ তার ২ বন্ধুসহ ওই নির্মাণাধীন ভবনের কাছ দিয়ে যাওয়ার সময় নির্মাণ শ্রমিকরা তাদের ধাওয়া করে। আকাশের অপর ২ বন্ধু পালিয়ে যেতে পারলেও আকাশকে তারা ধরে ফেলে এবং ভবনের ভেতরে নিয়ে একটি চেয়ারে বেঁধে সারারাত মারধর করে।'

ঢামেক মর্গ সূত্রে জানা যায়, আকাশের পিঠ, কোমর, পাসহ পুরো শরীর আঘাতের কারণে থেঁতলে গেছে।

জুয়েল বলেন, 'আকাশের যদি কোনো অন্যায় থাকতো, তাহলে তাকে পুলিশে দিতো। এভাবে নির্যাতন করে, সারারাত ধরে পিটাতে পিটাতে তাকে মেরে ফেলার বিচার চাই। আমরা ন্যায় বিচার চাই।'

এ ঘটনায় মোহাম্মদপুর থানায় একটি হত্যা মামলা করেছেন আকাশের ফুফু দীপা। 

Comments