‘ব্যবসায়ীকে চাঁদাবাজি মামলায়’ ফাঁসানোর হুমকি বাউফলের ওসির

ওসির দাবি, ‘আমি এভাবে বলিনি।’
পটুয়াখালী
স্টার ডিজিটাল গ্রাফিক্স

এক হোটেল ব্যবসায়ী ও তার ছেলেকে চাঁদাবাজি মামলায় আসামি করে হাজতে পাঠানোর হুমকি দেওয়ার অভিযোগ পাওয়া গেছে পটুয়াখালীর বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরিচুল হকের বিরুদ্ধে।

আজ বৃহস্পতিবার দুপুরে সাংবাদিকদের কাছে পাঠানো এক লিখিত অভিযোগে ব্যবসায়ী মো. মোসলেম উদ্দিন আকন দাবি করেন, ২০ সেপ্টেম্বর রাতে থানায় ডেকে নিয়ে তাকে ও তার ছেলে নাজমুলকে এই হুমকি দিয়েছেন ওসি।

মোসলেম বাউফল উপজেলা পরিষদের সামনে খাবার হোটেলের ব্যবসা করেন।

তার অভিযোগ, গত ২০ সেপ্টেম্বর তার ভাই বাছেত আকন ও ভাইয়ের মেয়ে বদরুন্নাহার দাশপাড়া এলাকায় পৈত্রিক সূত্রে পাওয়া এক শতাংশ জমি জোর করে দখল নিয়ে বাথরুম, পানির লাইন ও এসির পানির লাইন নির্মাণের চেষ্টা করলে তিনি ও তার ছেলে বাধা দেন। ওই দিন রাতেই ওসি আরিচুল হক তাকে ও তার ছেলেকে থানায় ডেকে নিয়ে হুমকি দেন, ওই নির্মাণ কাজে আবারও বাধা দিলে তাদেরকে চাঁদাবাজির মামলায় আসামি করে জেলহাজতে পাঠিয়ে দেওয়া হবে।

এই অভিযোগের বিষয়ে জানতে চাইলে ওসি এটিএম আরিচুল হক বলেন, 'আমি এভাবে বলিনি। বলেছিলাম, আপনার বিরুদ্ধে আপনার ভাই বাছেত আকন তার বাড়ির কাজে বাধা দেওয়ার অভিযোগ করেছেন। আমি কোর্টে রিপোর্ট দাখিল করলে আপনার দৌড়ঝাঁপের মধ্যে থাকতে হবে।'

'বাছেতের সঙ্গে বিরোধ মিটিয়ে ফেলার পরামর্শ দিয়েছিলাম তাকে। কিন্তু বিষয়টি অন্যভাবে উপস্থাপন করা হচ্ছে', যোগ করেন তিনি।

বাউফল সার্কেলের সহকারী পুলিশ সুপার শাহেদ আহমেদ চৌধুরীর কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, 'বিষয়টি আমার জানা নেই। খোঁজ নিয়ে এ অভিযোগের সত্যতা পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।'

Comments