পল্টনে ব্যাংকে ঢুকে ছিনতাই, ২ পুলিশ কনস্টেবলসহ গ্রেপ্তার ৫

আজ সকাল পৌনে ১১টায় আইএফআইসি ব্যাংকের পল্টন উপশাখায় ছিনতাইয়ের ঘটনাটি ঘটে।
পল্টনে ব্যাংকে ঢুকে গ্রাহকের ২০ লাখ টাকা ছিনতাই করেন দুই পুলিশ সদস্য। ছবি: সিসিটিভি ফুটেজ থেকে নেওয়া

ঢাকার পল্টনে একটি বেসরকারি ব্যাংকে ঢুকে ২০ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় পুলিশের দুইজন কনস্টেবলসহ পাঁচ জনকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

আজ সকাল পৌনে ১১টায় আইএফআইসি ব্যাংকের পল্টন উপশাখায় ছিনতাইয়ের ঘটনাটি ঘটে। এই ঘটনায় করপোরেট আইডিয়াজ নামের একটি প্রতিষ্ঠানের সত্ত্বাধিকারী আবদুল্লাহ আল মামুন পল্টন থানায় মামলা করেন।

মামলার অভিযোগে তিনি বলেছেন, 'আমার প্রতিষ্ঠানের মার্কেটিং অফিসার মো. আজিম ২১ লাখ ৫ হাজার টাকা নিয়ে আইএফআইসি ব্যাংক লিমিটেডের উপ-শাখায় গিয়েছিলেন। সেখানে তিনি প্রতিষ্ঠানের এক গ্রাহকের হিসাবে ১ লাখ টাকা জমা করে বাকি টাকা নিয়ে আমার ব্যবসা প্রতিষ্ঠানের অ্যাকাউন্টে জমা দেওয়ার জন্য আরেকটি ব্যাংকে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন। এ সময় ডিএমপির পোশাকে থাকা দুইজন আজিমকে জোর করে বাইরে নিয়ে আসেন। তারা নিজেদেরকে পুলিশ পরিচয় দিয়ে বলেন, আজিমের নামে মামলা আছে এবং তিনি যে টাকা বহন করছেন তা অবৈধ। এরপর তারা টাকাসহ আজিমকে মোটরসাইকেলে তুলে নিয়ে বিভিন্ন এলাকা ঘুরে মুগদা এলাকায় নামিয়ে দেন। ব্যাংকের সিসিটিভি ফুটেজে এই ঘটনাটি ধরে পড়ে।

আজিম ফোন করে টাকা ছিনতাই হওয়ার খবর দেওয়ার পর থানায় মামলা করেন আবদুল্লাহ আল মামুন।

জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার দুই কনস্টেবল নিজেদের পরিচয় দিয়েছেন। তারা হলেন মাহাবুব ও আসিফ।

পল্টন থানার ওসি মো. সালাউদ্দিন দ্য ডেইলি স্টারকে বলেন, এই ঘটনায় আমরা এখন পর্যন্ত দুই জন কনস্টেবলসহ পাঁচ জনকে গ্রেপ্তার করেছি এবং ছিনতাই হওয়া ২০ লাখ টাকা উদ্ধার করেছি। আমরা জানতে পেরেছি ওই দুই কনস্টেবল ডেমরা পুলিশ লাইনে সংযুক্ত ছিলেন।

Comments