অপরাধ ও বিচার

মির্জা ফখরুলের জামিন আবেদনের রুল শুনানির সময় নির্ধারণ রোববার

আজ বৃহস্পতিবার বিচারপতি মোহাম্মদ সেলিম ও বিচারপতি শাহেদ নূরউদ্দিনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ দিন ধার্য করেন।
fakhrul
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে ২৯ অক্টোবর কারাগারে নেওয়া হয়। ফাইল ছবি

গত ২৮ অক্টোবর প্রধান বিচারপতির বাসভবন ভাঙচুরের মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন আবেদনের রুল শুনানির সময় নির্ধারণের জন্য আগামী রোববার দিন ধার্য করেছেন হাইকোর্ট।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন আবেদনের রুল শুনানি জরুরিভিত্তিতে করতে জয়নুল আবেদীনের নেতৃত্বাধীন আইনজীবীদের আবেদনের পরিপ্রেক্ষিতে আজ বৃহস্পতিবার বিচারপতি মোহাম্মদ সেলিম ও বিচারপতি শাহেদ নূরউদ্দিনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ দিন ধার্য করেন।

মির্জা ফখরুলের আইনজীবী ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল দ্য ডেইলি স্টারকে বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন আবেদনের রুল শুনানির বিষয়টি হাইকোর্ট বেঞ্চের আগামী ১৭ ডিসেম্বরের (রোববার) কার্যতালিকায় অন্তর্ভুক্ত করা হবে। আদালত ওই দিন জামিন আবেদনের রুল শুনানির সময় নির্ধারণ করবেন।

এর আগে, গত ৭ ডিসেম্বর মির্জা ফখরুলের জামিন নামঞ্জুর করে, কেন তাকে জামিন দেওয়া হবে না, তা জানতে চেয়ে সাত দিনের মধ্যে ব্যাখ্যা দিতে রুল জারি করেন হাইকোর্ট।

বিএনপির জ্যেষ্ঠ এই নেতা ৪০ দিন ধরে কারাগারে আছেন।

মির্জা ফখরুলের করা জামিন আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন।

গত ৩ ডিসেম্বর মির্জা ফখরুল তার আইনজীবীদের মাধ্যমে হাইকোর্টে জামিন আবেদন করে বলেন, তিনি কোনোভাবেই প্রধান বিচারপতির বাসভবন ভাঙচুরের ঘটনার সঙ্গে জড়িত নন। তিনি একজন বয়স্ক ব্যক্তি এবং হৃদরোগসহ বিভিন্ন রোগে ভুগছেন।

রমনা থানায় দায়ের করা মামলায় গত ২৯ অক্টোবর মির্জা ফখরুল কারাগারে পাঠানো হয়।

গত ২২ নভেম্বর ঢাকার বিশেষ জজ আদালত তার জামিন আবেদন নাকচ করে দেন।

Comments