আটক আ. লীগ নেতাকে র‍্যাবের গাড়ি থেকে ছিনতাইয়ের অভিযোগ বিএনপি নেতার বিরুদ্ধে

অভিযুক্ত দুই বিএনপি নেতা পলাতক আছেন।

গাজীপুরের টঙ্গীতে র‌্যাবের গাড়ি থেকে এক আওয়ামী লীগ নেতাকে ছিনিয়ে নেওয়ার অভিযোগে দুই বিএনপি নেতার বিরুদ্ধে মামলা করেছে র‍্যাব।

টঙ্গী পূর্ব থানায় এ মামলা হয়েছে বলে আজ বৃহস্পতিবার সন্ধ্যায় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ রাফিউল করিম দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন। 

মামলায় গাজীপুর মহানগরের ৪৫ নম্বর ওয়ার্ড বিএনপির যুগ্ম- সম্পাদক হালিম উদ্দিন বেপারি ও যুব বিষয়ক সম্পাদক সমির উদ্দিন বেপারিসহ ৩৩০ জনকে আসামি করা হয়েছে।

তাদের বিরুদ্ধে অভিযোগ, তারা গত ৮ সেপ্টেম্বর রাতে টঙ্গী বাজার সংলগ্ন আনারকলি সিনেমা হল এলাকা থেকে আটক গাজীপুর মহানগরের ৪৫ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক কবির উদ্দিন বেপারিকে র‌্যাবের গাড়ি আটকে ছিনিয়ে নেয়।

ওসি সৈয়দ রাফিউল করিম দ্য ডেইলি স্টারকে বলেন, 'মামলার বাদী র‍্যাব-১ এর ওয়ারেন্ট অফিসার সাইফুল ইসলাম। মামলায় ৩০ জনের নাম উল্লেখ করা হয়েছে এবং বাকিদের অজ্ঞাত দেখানো হয়েছে। অভিযুক্ত বিএনপি নেতারা পলাতক আছেন। তারাসহ সব আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে।'

টঙ্গী পূর্ব থানা বিএনপির সভাপতি সরকার জাবেদ আহম্মেদ সুমন ডেইলি স্টারকে বলেন, 'র‌্যাবের গাড়ি থেকে আওয়ামী লীগ নেতাকে বিএনপি নেতারা রেখে দিয়েছে এমন একটি ঘটনা আমি শুনেছি। এ বিষয়ে আমি দলের হাইকমান্ডের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেবো। তথ্য-প্রমাণ পেলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।' 

বিএনপি নেতা আওয়ামী লীগের নেতাকে ছিনিয়ে নিয়েছে কেন? জানতে চাইলে তিনি বলেন, 'এটা বিএনপির ভাবমূর্তি নষ্ট করার জন্য করেছে তারা।' 

গত ৮ সেপ্টেম্বর রাত সাড়ে ৮টার দিকে টঙ্গী বাজার সংলগ্ন আনারকলি সিনেমা হল এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালায় র‍্যাব। অভিযানে র‍্যাব বিভিন্ন অভিযোগে অভিযুক্ত আওয়ামী লীগ নেতা কবির উদ্দিন বেপারিকে আটক করে উত্তরার দিকে নিয়ে যাচ্ছিল। 

পরে বিএনপি নেতা হালিম ও সমির তাদের সমর্থকদের নিয়ে টঙ্গী বাজার সংলগ্ন এলাকায় র‌্যাবের গাড়ির আটকে দিয়ে কবির উদ্দিন বেপারিকে রেখে দেয়। 

এ বিষয়ে র‌্যাব-১ এর অধিনায়ক লে. কর্নেল মো. জাহিদ এবং র‌্যাব-১ এর সহকারী পরিচালক সহকারী পুলিশ সুপার মো. মাহফুজুর রহমানকে একাধিকবার ফোন দিলে তারা রিসিভ করেননি।

Comments