আ. লীগের জয়ে প্রধানমন্ত্রীকে চীনা রাষ্ট্রদূতের অভিনন্দন

রাষ্ট্রদূত বলেন, চীনের প্রেসিডেন্ট শি জিনপিং ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে দুই দেশ পারস্পরিক শ্রদ্ধা ও সহযোগিতার মাধ্যমে সমান লাভবান হওয়ার ক্ষেত্রে মডেল স্থাপন করেছে।
চীনা রাষ্ট্রদূত
আজ সকালে গণভবনে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন চীনা রাষ্ট্রদূত ইয়াও ওয়েন। ছবি: সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সফলভাবে সম্পন্ন করায় এবং আওয়ামী লীগ জয়লাভ করায় দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত চীনা রাষ্ট্রদূত ইয়াও ওয়েন।

আজ সোমবার সকালে রাষ্ট্রদূত গণভবনে গিয়ে শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন এবং চীনের নেতাদের পক্ষ থেকে তাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানান।

চীনা দূতাবাস থেকে গণমাধ্যমে পাঠানো বার্তায় এসব তথ্য জানানো হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতে বাংলাদেশের সঙ্গে চীনের দীর্ঘস্থায়ী বন্ধুত্বকে এগিয়ে নিয়ে যেতে, পারস্পরিক আস্থা বাড়াতে ও সহযোগিতা আরও গভীর করার মাধ্যমে দুই দেশের সহযোগিতার কৌশলগত অংশীদারত্বকে নতুন উচ্চতায় নিয়ে যেতে চীনা নেতাদের প্রতিশ্রুতি ব্যক্ত করেছেন রাষ্ট্রদূত।

রাষ্ট্রদূত ইয়াও ওয়েন উল্লেখ করেন, চীন ও বাংলাদেশ উন্নয়ন ও পুনর্জাগরণের একটি গুরুত্বপূর্ণ পর্যায়ে আছে এবং আধুনিকীকরণের পথে চীন সবসময় বাংলাদেশের সবচেয়ে বিশ্বস্ত অংশীদার ও সবচেয়ে নির্ভরযোগ্য বন্ধু।

তিনি বলেন, চীনের প্রেসিডেন্ট শি জিনপিং ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে দুই দেশ পারস্পরিক শ্রদ্ধা ও সহযোগিতার মাধ্যমে সমান লাভবান হওয়ার ক্ষেত্রে মডেল স্থাপন করেছে।

তিনি আরও বলেন, জাতীয় সার্বভৌমত্ব, স্বাধীনতা ও আঞ্চলিক অখণ্ডতা রক্ষায় এবং বাইরের হস্তক্ষেপের বিরোধিতা করতে চীন বাংলাদেশকে দৃঢ়ভাবে সমর্থন করবে।

'এছাড়া বাংলাদেশের ঐক্য ও স্থিতিশীলতা বজায় রাখতে এবং আন্তর্জাতিক ও আঞ্চলিক বিষয়ে আরও সক্রিয় ভূমিকা পালনে চীন সহায়তা করবে,' বলেন রাষ্ট্রদূত ইয়াও ওয়েন।।

Comments

The Daily Star  | English

Govt bars Matiur from Sonali Bank’s board meeting

The disclosure comes a couple of hours after the finance ministry transferred Matiur to the Internal Resources Division from tthe NBR

58m ago