গাজীপুর সিটি নির্বাচন

প্রতীক পেয়েই প্রচারণায় আজমত, জানালেন ৬ পরিকল্পনা

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ২৫ মে দেশের বৃহত্তম গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।
প্রতীক বরাদ্দের পরে বক্তব্য রাখেন গাজীপুর সিটি করপোরেশনের মেয়র পদপ্রার্থী ও মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমত উল্লা খান | ছবি: টেলিভিশন থেকে নেওয়া

প্রতীক বরাদ্দ পেয়েই প্রচারণায় নেমেছেন গাজীপুর সিটি করপোরেশনের মেয়র পদপ্রার্থী ও মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমত উল্লা খান।

নির্বাচিত হলে কী কী করতে চান সেই পরিকল্পনাও জানিয়েছেন তিনি।

আজ মঙ্গলবার সকালে গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে আজমত বলেন, 'আমি এই মুহূর্ত থেকে আমার প্রচারণা শুরু করলাম।'

তার পরিকল্পনার কথা জানতে চাইলে ক্ষমতাসীন আওয়ামী লীগের এই প্রার্থী বলেন, 'একটি দুর্নীতিমুক্ত সমাজ গঠন করা, জবাবদিহিতামূলক-স্বচ্ছ পৌর প্রশাসন গড়ে তোলা এবং আমাদের এই নগরটাকে একটি পরিচ্ছন্ন নগরে পরিণত করা, যাতে আমরা এই শিল্প এলাকায় সুষ্ঠুভাবে অক্সিজেন নিতে পারি সেই জন্য বনায়নের ব্যবস্থা করা।'

তিনি আরও বলেন, 'এটি অন্যতম একটি শিল্প নগরী, এখানে গার্মেন্টেসের সংখ্যা অনেক বেশি। এছাড়া সিরামিকস, ফার্মাসিকিক্যালস—বিভিন্ন ধরনের ইন্ডাস্ট্রিজ এখানে রয়েছে। আমাদের অনেক মা-বোন বিভিন্ন কারখানায় কর্মরত। পেশাজীবী মানুষ অনেকে; স্বামী-স্ত্রী গার্মেন্টেসে চাকরি করছে, সন্তানের পরিচর্যা করার সুযোগ থাকছে না। আমি সিটি করপোরেশনের পক্ষ থেকে প্রতিটি জোনে একটি করে ডে কেয়ার এখানে প্রতিষ্ঠিত করতে চাই।'

'সরকার টিসিবির মালামাল সরবরাহ করছে। অনেক ক্ষেত্রে গার্মেন্টেসে যারা চাকরি করছেন, যেহেতু তাদের অনেকের চাকরি বিকেল ৫টা পর্যন্ত, সুতরাং অনেকে লাইনে এসে মালামাল নিতে পারছে না। আমি সংশ্লিষ্ট অধিদপ্তরের সঙ্গে সমন্বয় করে যাতে ৫টার পরেও তারা টিসিবির মালামাল সংগ্রহ করতে পারে; আল্লাহর সহায়তায় সিটি করপোরেশন নির্বাচনে আমি যদি নির্বাচিত হই এই ব্যবস্থাটি সুনিশ্চিত করা হবে,' বলেন তিনি।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ২৫ মে দেশের বৃহত্তম গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

জেলা নির্বাচন কার্যালয়ের তথ্যানুযায়ী, গাজীপুর সিটি করপোরেশনের ৫৭টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ১১ লাখ ৮৪ হাজার ৩৬৩। এর মধ্যে পুরুষ ভোটার ৫ লাখ ৯৪ হাজার ৫৩৩, নারী ভোটার ৫ লাখ ৮৯ হাজার ৮১২ ও হিজড়া ভোটার ১৮ জন।

Comments