ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদ উপনির্বাচন

‘হেভিওয়েট’ দুই আ. লীগ নেতাকে হারালেন ব্যবসায়ী বিল্লাল

জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ সাদেকুল ইসলামের সই করা বেসরকারি প্রাথমিক ফলে দেখা গেছে, ঘোড়া প্রতীকের মো. বিল্লাল মিয়া ৭৪৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।
জয়ী মো. বিল্লাল মিয়া (বামে)। মাঝে ও ডানে পরাজিত দুই প্রার্থী মো. হেলাল উদ্দিন ও শফিকুল আলম।

ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদ উপনির্বাচনে চেয়ারম্যান পদে জেলা আওয়ামী লীগের বর্তমান ও সাবেক 'হেভিওয়েট' দুই নেতাকে হারিয়ে জয়ী হয়েছেন স্থানীয় একজন ব্যবসায়ী।

বেসরকারিভাবে প্রাপ্ত ফলে নির্বাচিত ব্যবসায়ী মো. বিল্লাল মিয়া গত জেলা পরিষদ নির্বাচনে তিন নম্বর ওয়ার্ডের (আশুগঞ্জ) সদস্য ছিলেন। ওই পদ ছেড়ে দিয়ে তিনি আজকের উপনির্বাচনে অংশ নিয়েছেন।

জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ সাদেকুল ইসলামের সই করা বেসরকারি প্রাথমিক ফলে দেখা গেছে, ঘোড়া প্রতীকের মো. বিল্লাল মিয়া ৭৪৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি ও ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার দুই বারের সাবেক মেয়র মো. হেলাল উদ্দিন চশমা প্রতীকে পেয়েছেন ৪৯০ ভোট। আরেক প্রার্থী জেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি ও জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মো. শফিকুল আলম এমএসসি আনারস প্রতীকে পেয়েছেন ১৩৩ ভোট।

আজ শনিবার সকাল ৯টায় জেলার ৯টি উপজেলার ৯টি কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে দুপুর ২টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

জেলার ১০০ ইউনিয়ন, ৫টি পৌরসভা ও ৯টি উপজেলার মোট ১ হাজার ৩৮৪ জনপ্রতিনিধির মধ্যে আজ মোট ১ হাজার ৩৬৬ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

উল্লেখ্য, ২০২২ সালের ১৭ অক্টোবর অনুষ্ঠিত জেলা পরিষদ নির্বাচনে জেলা আওয়ামী লীগের তৎকালীন সাধারণ সম্পাদক আল-মামুন সরকার চেয়ারম্যান পদে জয়লাভ করেছিলেন। ২০২৩ সালের ২ অক্টোবর তিনি মারা যাওয়ার পর জেলা পরিষদের চেয়ারম্যান পদটি শূন্য হয়। আজ এই শূন্য আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হলো।

Comments

The Daily Star  | English
Qatar emir’s visit to Bangladesh

Qatari Emir Al Thani arrives in Dhaka on a 2-day visit

Qatari Emir Sheikh Tamim Bin Hamad Al Thani arrived in Dhaka for a two-day visit today afternoon

1h ago