নির্বাচন

নারায়ণগঞ্জের ৩ উপজেলায় ভোট: এজেন্টকে মারধর, কেন্দ্র ঘেরাওয়ের অভিযোগ

আড়াইহাজারে এজেন্টদের তুলে মারধরের পর বেঁধে রাখার অভিযোগ উঠেছে
সকাল ৮টা থেকে উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপের ভোটগ্রহণ শুরু হয়। নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার সেন্ট্রাল করোনেশন স্কুল এন্ড কলেজ কেন্দ্র। ছবি: সংগৃহীত

নারায়ণগঞ্জের আড়াইহাজারে এজেন্টদের তুলে মারধরের পর বেঁধে রাখা এবং সোনারগাঁয়ে কেন্দ্র ঘেরাও করে প্রতিপক্ষের এজেন্ট ঢুকতে না দেয়ার অভিযোগের মধ্য দিয়ে নারায়ণগঞ্জের তিন উপজেলায় ভোটগ্রহণ শুরু হয়েছে।

জেলার রূপপঞ্জ, আড়াইহাজার ও সোনারগাঁ উপজেলায় আজ মঙ্গলবার সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়।

আড়াইহাজার উপজেলার দোয়াত কলমের প্রার্থী শাহজালাল মিয়া সকাল ৮টায় অভিযোগ করেন, রাতভর উপজেলার বিভিন্ন জায়গায় তার অন্তত শতাধিক এজেন্ট ও তাদের পরিবারের সদস্যদের তুলে নিয়ে হুমকিধামকি ও মারধর করেছে সংসদ সদস্যের লোকজন৷ ফলে ভোররাতে নতুন করে তাকে এজেন্ট খুঁজতে হয়েছে।  

তিনি বলেন, গত রাত ১২টায় দুপ্তারা ইউনিয়নের পাঁচগাঁও মানোহর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও দেওয়ান পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের সব এজেন্টকে তুলে নিয়ে গিয়ে হুমকি দেয় দুপ্তারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সংসদ সদস্যের ছোট ভাই নাজমুল ইসলাম। সকালে ভোট শুরুর আগে এজেন্ট ঢুকতে গেলে খাগকান্দা ইউনিয়নের ১৫ নং ডোমার চর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও পাঁচানি মাদ্রাসা কেন্দ্রে দোয়াত কলমের অন্তত পাঁচ এজেন্টকে তুলে নিয়ে মারধরের পর তাদের বেঁধে রাখার অভিযোগ পাওয়া গেছে।

শাহজালাল মিয়া বলেন, ঘোড়া প্রতীকের সাইফুল ইসলামের স্বজন মফিজুল ইসলাম এবং মো.  রুবেল এজেন্টদের মারধরের পর ওই এলাকার সাবেক চেয়ারম্যান তোঁতা মিয়ার বাড়িতে বেঁধে রেখেছে।

আড়াইহাজার উপজেলায় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান শাহজালাল মিয়া (দোয়াত-কলম প্রতীক), উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি কাজী সুজন ইকবাল (আনারস প্রতীক) ও উপজেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য ও সাবেক ইউপি চেয়ারম্যান মোহাম্মদ সাইফুল ইসলাম (ঘোড়া)।

এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে রফিকুল ইসলাম ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে শাহিদা মোশারফ বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন।

নির্বাচনে দলীয় প্রার্থী না থাকলেও নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য আড়াইহাজারে ঘোড়া প্রতীকের সাইফুল ইসলাম স্বপনকে দলীয় প্রার্থী ঘোষণা করে তার পক্ষে কাজ করছেন বলে জানা গেছে।

এসব বিষয়ে কথা বলতে আড়াইহাজারের সংসদ সদস্যের ভাই নাজমুল ইসলাম ও সোনারগাঁয়ের চেয়ারম্যান প্রার্থী বাবুল হোসেনের ফোনে একাধিকবার কল করে ও টেক্সট মেসেজ পাঠালেও কোনো সাড়া পাওয়া যায়নি।

এদিকে সোনারগাঁ উপজেলায় চেয়ারম্যান পদে লড়ছেন চার জন। তারা হলেন- উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম (ঘোড়া প্রতীক), উপজেলার সদ্য সাবেক ভাইস চেয়ারম্যান বাবুল হোসেন ওমর (আনারস প্রতীক), উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম (মোটরসাইকেল প্রতীক) ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী হায়দার (দোয়াত-কলম প্রতীক)।

সকালে মাহফুজুর রহমান জানান সোনারগাঁয়ের সম্ভুপুরা ইউনিয়নের চর কিশোরগঞ্জ, চর হোগলা ও কাঁচপুরের একটি কেন্দ্র ঘেরাও করে দখলে নিয়েছে আনারস প্রতীকের প্রার্থী বাবুল হোসেনের সমর্থকরা। তারা ঘোড়া প্রতীকের কোনো এজেন্ট ও ভোটারদের কেন্দ্রে ঢুকতে দিচ্ছে না। এ বিষয়ে মৌখিকভাবে রিটার্নিং কর্মকর্তাকে জানিয়েছেন। 

নারায়ণগঞ্জের রূপগঞ্জে উপজেলায় চেয়ারম্যান পদে দুইজন প্রার্থী ভোটের মাঠে আছেন। তারা হলেন- উপজেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য হাবিবুর রহমান (দোয়াত-কলম প্রতীক) ও রূপগঞ্জ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবু হোসেন ভূইয়া (আনারস প্রতীক)।

এ উপজেলায় সাবেক জেলা পরিষদ সদস্য ও রংধনু গ্রুপের পরিচালক মিজানুর রহমান ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফেরদৌসী আক্তার বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন।

সকাল সাড়ে আটটা পর্যন্ত রূপগঞ্জে কোনো অভিযোগ পাওয়া যায়নি।

এসব বিষয়ে নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সাকিব আল রাব্বি বলেন, আড়াইহাজারে দুটি কেন্দ্রে এজেন্ট মারধর ও সোনারগাঁয়ে তিনটি কেন্দ্রে এজেন্ট ঢুকতে না দেয়ার অভিযোগ এসেছে। আমরা তাৎক্ষণিক ব্যবস্থা নিয়েছি।

বিএনপি ও সমমনা দলগুলোর বর্জন করা এই নির্বাচনে নারায়ণগঞ্জের কোথাও ক্ষমতাসীন দল আওয়ামী লীগ ছাড়া ভিন্ন কোনো দলের প্রার্থী নেই।

Comments