গাড়িতে মাদক: সওজের উপ-বিভাগীয় প্রকৌশলী বরখাস্ত

সরকারি গাড়িতে মাদক বহনের অভিযোগে গাজীপুর সড়ক উপ-বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী মোসা. ফেরদৌসী বেগমকে বরখাস্ত করা হয়েছে।

সরকারি গাড়িতে মাদক বহনের অভিযোগে গাজীপুর সড়ক উপ-বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী মোসা. ফেরদৌসী বেগমকে বরখাস্ত করা হয়েছে।

আজ সোমবার সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বিএম আমিন উল্লাহ নুরী স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গতকাল একটি বেসরকারি টেলিভিশনের সংবাদে দেখা যায় যে, গাজীপুর সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলীর নামে রেজিস্ট্রেশনকৃত গাড়িতে ১৩১ বোতল ফেনসিডিল বহনকালে গত ১৯ আগস্ট কুমিল্লায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে আটক হয়। আটককৃত গাড়িটি মোসা. ফেরদৌসী বেগম সরকারি বাহন হিসেবে ব্যবহার করেন। অনুমতি ব্যতীত জেলার বাইরে গাড়ি চালানোর বিষয়টি এ পর্যন্ত কর্তৃপক্ষকে জানানো হয়নি। নির্বাহী প্রকৌশলীর কাছে টেলিফোনে বিষয়টি জানতে চাইলে তিনি এর সত্যতা স্বীকার করেন। এতে প্রতীয়মান হয়, মোসা. ফেরদৌসী বেগম এ ঘটনার সঙ্গে জড়িত।

এতে আরও বলা হয়, সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা অনুযায়ী মোসা. ফেরদৌসী বেগমকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হলো। এসময় প্রচলিত বিধি মোতাবেক তিনি খোরাকি ভাতা পাবেন।

একইদিন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের উপসচিব মোহাম্মদ শের মাহমুদ মুরাদ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়, কর্মস্থলের বাইরে কুমিল্লায় মাদক বহনকালে নিয়ন্ত্রণাধীন সরকারি গাড়ি ও তার চালক আটক হওয়ায় সংশ্লিষ্ট অফিসের প্রধান হিসেবে নির্বাহী প্রকৌশলীর দায়িত্ব পালনে তিনি ব্যর্থতার পরিচয় দিয়েছেন। এমতাবস্থায় সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা অনুযায়ী কর্তব্য পালনে অবহেলা প্রদর্শনের কারণে কেন তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে না- এজন্য আগামী ৭ দিনের মধ্যে কারণ দর্শানোর নির্দেশ দেওয়া হয়েছে।

মোহাম্মদ শের মাহমুদ মুরাদ স্বাক্ষরিত অপর এক বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, নির্বাহী প্রকৌশলীর নামে রেজিস্ট্রেশনকৃত গাড়ির চালক মো. খোকন আহমেদ কুমিল্লায় মাদক বহনকালে আটক হন। তিনি সরকারি কর্মচারী নন এবং শ্রমিক মজুরি কোডে নিয়োজিত আছেন। এমতাবস্থায় মো. খোকন আহমেদকে অপসারণ ও তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের অনুরোধ করা হলো।

Comments