বাংলাদেশ

শিশু ধর্ষণচেষ্টার বিচারের দাবিতে মানববন্ধনে আ. লীগ নেতার বাধার অভিযোগ

মানিকগঞ্জের শিবালয়ে শিশু ধর্ষণচেষ্টার বিচারের দাবিতে মানববন্ধনে স্থানীয় আওয়ামী লীগের এক নেতার বিরুদ্ধে বাধা ও হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে। 
মানববন্ধন
শিশু ধর্ষণচেষ্টার বিচারের দাবিতে মানববন্ধন। ছবি: সংগৃহীত

মানিকগঞ্জের শিবালয়ে শিশু ধর্ষণচেষ্টার বিচারের দাবিতে মানববন্ধনে স্থানীয় আওয়ামী লীগের এক নেতার বিরুদ্ধে বাধা ও হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে। 

ধর্ষণচেষ্টার প্রতিবাদে এবং অভিযুক্তকে আইনের আওতায় এনে বিচারের দাবিতে আজ রোববার সকালে মানববন্ধন করে ছাত্র ইউনিয়ন শিবালয় উপজেলা শাখা। 

অংশগ্রহণকারীদের অভিযোগ, স্থানীয় আওয়ামী লীগ নেতা মান্নান খান কর্মসূচিতে বাধা ও হুমকি দিয়েছেন।

মানিকগঞ্জ জেলা ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক রাসেল আহমেদ দ্য ডেইলি স্টারকে বলেন, 'সমাবেশ শুরুর আগেই ঘটনাস্থলে হাজির হন অভিযুক্ত রজ্জব খানের চাচাতো ভাই উলাইল ইউনিয়ন পরিষদের গত নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী এবং উপজেলা আওয়ামী লীগের সদস্য মান্নান খান। সেখানে এসে তিনি আমাদের হুমকি ধামকি দেন। এ বিষয় নিয়ে মানববন্ধন করলে সবাইকে দেখে নেবেন বলে হুমকিও দেন। পরে আমরা বাধা উপেক্ষা করেই মানববন্ধন করি।'

মানববন্ধনে বাধা দেওয়ার বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগ নেতা মান্নান খান ডেইলি স্টারকে বলেন, 'একটি ঘটনায় সংক্ষুব্ধ হলে যে কেউ শান্তিপূর্ণ কর্মসূচি পালন করতে পারেন। আমি কেন মানববন্ধনে বাধা দিতে যাব? আমি বাধা দেইনি। অভিযুক্ত রজ্জব খান আমার চাচাতো ভাই। তাই উদ্দেশ্যমূলকভাবেই আমাকে এতে জড়ানো হচ্ছে।'

'আমি চাই সুষ্ঠু তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হোক,' বলেন তিনি।

উল্লেখ্য, ৫ বছরের শিশুকে ধর্ষণচেষ্টার বিচার চাইতে থানায় গিয়ে ২০ আগস্ট সন্ধ্যায় পুলিশের হাতে লাঞ্ছিত হন শিশুর পিতা। ওই ঘটনায়, অভিযুক্ত শিবালয় থানা পুলিশের এএসআই আরিফ হোসেনকে সে রাতেই থানা থেকে প্রত্যাহার করা হয়। 

এর দুই দিন পর ২২ আগস্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহিনকে মানিকগঞ্জ জেলা থেকে মাদারীপুর পুলিশ সুপারের কার্যালয়ে সংযুক্ত করা হয়।

Comments