বাংলাদেশ

রাষ্ট্রপতি ভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গার্ড অব অনার

ভারতের রাষ্ট্রপতি ভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভ্যর্থনা জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
গার্ড অব অনার নিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: ডিডি নিউজের লাইভ থেকে

ভারতের রাষ্ট্রপতি ভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভ্যর্থনা জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

ভারতের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম ডিডি নিউজের লাইভে দেখানো হয়, আজ মঙ্গলবার বাংলাদেশ সময় সকাল সাড়ে ৯টার দিকে শেখ হাসিনাকে অভ্যর্থনা জানান নরেন্দ্র মোদি।

সেখানে শেখ হাসিনাকে গার্ড অব অনার প্রদান করা হয়।

গার্ড অব অনার প্রদান শেষে নরেন্দ্র মোদি তার মন্ত্রিসভার সদস্যদেরকে শেখ হাসিনার সঙ্গে পরিচয় করিয়ে দেন।

শেখ হাসিনা ও মোদি
নয়াদিল্লিতে রাষ্ট্রপতি ভবনের সামনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ছবি: সংগৃহীত

৪ দিনের রাষ্ট্রীয় সফরে গতকাল সোমবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের নয়াদিল্লি পৌঁছান। সেখানে তাকে লাল গালিচা সংবর্ধনা দেওয়া হয়। ভিভিআইপি বিমানবন্দর পালাম এয়ার ফোর্স স্টেশনে নামার পর ভারতের রেল প্রতিমন্ত্রী দর্শনা ভি জারদোশ এবং ভারতে বাংলাদেশের হাইকমিশনার মো. ইমরান তাকে অভ্যর্থনা জানান।

৪ দিনের এই রাষ্ট্রীয় সফরে বাণিজ্য, জ্বালানি, যোগাযোগ ও নদীর পানি বণ্টনের ক্ষেত্রে সহযোগিতা বৃদ্ধি এবং আঞ্চলিক স্থিতিশীলতা নিয়ে আলোচনার হতে পারে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ৮ সেপ্টেম্বর পর্যন্ত ভারত সফর করবেন। তার ভ্রমণসূচি অনুযায়ী, আজ তার সঙ্গে বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর সঙ্গেও আজ সৌজন্য সাক্ষাৎ করবেন তিনি।

আগামীকাল শেখ হাসিনা শীর্ষ ব্যবসায়ী নেতাদের সঙ্গে এক বৈঠকে ভাষণ দেবেন এবং ৮ সেপ্টেম্বর ঢাকায় ফেরার আগে রাজস্থানের আজমির শরিফ দরগা পরিদর্শন করবেন।

 

Comments