মা ইলিশ রক্ষা অভিযানে গিয়ে জেলেদের হামলায় আহত নৌপুলিশ

চাঁদপুরের মেঘনা নদীতে মা ইলিশ রক্ষা অভিযানে নেমে জেলেদের হামলার শিকার হয়েছেন হাসান মিয়া (২৬) নামে নৌ পুলিশের এক সদস্য। 
জেলেদের হামলায় আহত নৌপুলিশ সদস্য। ছবি: সংগৃহীত

চাঁদপুরের মেঘনা নদীতে মা ইলিশ রক্ষা অভিযানে নেমে জেলেদের হামলার শিকার হয়েছেন হাসান মিয়া (২৬) নামে নৌ পুলিশের এক সদস্য। 

গতকাল সোমবার রাত ৮টার দিকে সদর উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের সফরমালি এলাকায় এ হামলার ঘটনাটি ঘটে।

নৌপুলিশ সুপার মোহাম্মদ কামরুজ্জামান দ্য ডেইলি স্টারকে ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, গুরুতর আহত অবস্থায় হাসান মিয়াকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। 

চাঁদপুর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান বলেন, সদর উপজেলার মৎস্য কর্মকর্তাসহ নৌ পুলিশ সন্ধ্যার পর নিয়মিত অভিযানে বের হন। এ সময় মেঘনা নদীর সফরমালি এলাকায় গিয়ে নদীতে একটি জেলে নৌকা দেখে তাড়া করলে জেলেরা জালের ভেতর ও নৌকায় থাকা ইটের টুকরো ছুড়ে মারতে শুরু করে। এতে আহত হন নৌ পুলিশ সদস্য হাসান মিয়া। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় রাতেই ঢাকার রাজারবাগ পুলিশ হাসপাতালে পাঠানো হয়। 

নৌ পুলিশ সুপার মোহাম্মদ কামরুজ্জামান বলেন, নৌ পুলিশের ওপর হামলার ঘটনায় সোমবার রাতে নৌ পুলিশের এএসআই সাইফুল ইসলাম বাদী হয়ে সদর মডেল থানায় অজ্ঞাতনামা প্রায় অর্ধশত ব্যক্তিকে আসামি করে একটি মামলা দায়ের করেছেন। তবে এখনো কেউ গ্রেপ্তার হয়নি।
 

Comments