‘ধানমন্ডি শাখা স্থানান্তর’: ভিকারুননিসা শিক্ষার্থীদের মিরপুর রোড অবরোধ

ভিকারুননিসা নূন স্কুলের ধানমন্ডি শাখা স্থানান্তরের কথা শুনতে পেয়ে এর প্রতিবাদে স্কুলটির শিক্ষার্থী ও অভিভাবকরা আজ মঙ্গলবার মিরপুর রোডের ধানমন্ডি-৭ এলাকায় অবরোধ করেছে।
সড়ক অবরোধ করে রেখেছেন ভিকারুননিসা নূন স্কুলের ধানমন্ডি শাখার শিক্ষার্থীরা। ছবি: পলাশ খান

ভিকারুননিসা নূন স্কুলের ধানমন্ডি শাখা স্থানান্তরের কথা শুনতে পেয়ে এর প্রতিবাদে স্কুলটির শিক্ষার্থী ও অভিভাবকরা আজ মঙ্গলবার মিরপুর রোডের ধানমন্ডি-৭ এলাকায় অবরোধ করেছে।

তারা ধানমন্ডি এলাকায় স্থায়ী ক্যাম্পাস স্থাপনের জন্য কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুর ১২টার দিকে বিদ্যালয়ের ধানমন্ডি শাখার শিক্ষার্থী ও অভিভাবকরা প্রথমে প্রতিষ্ঠানের সামনে মানববন্ধন করে।

পরে, তারা রাস্তা অবরোধ করে। এর ফলে মিরপুর রোডের ২ পাশে যানজট তৈরি হয়।

একজন অভিভাবক বলেন, 'কর্তৃপক্ষ এই শাখা বন্ধ করে শিক্ষার্থীদের অন্য শাখায় স্থানান্তর করার পরিকল্পনা করছে জানতে পেরে আমরা রাস্তায় নেমেছি। এই ব্যবস্থা করা হলে আমরা সমস্যায় পড়ব। কারণ আমরা দীর্ঘদিন ধরে ধানমন্ডিতে বসবাস করছি।'

এক শিক্ষার্থী বলেন, 'আমরা অন্য কোথাও যেতে চাই না। আমরা ধানমন্ডিতে স্থায়ী ক্যাম্পাস চাই।'

সড়ক অবরোধ করে ধানমন্ডি শাখার স্থায়ী ক্যাম্পাসের দাবি জানান ভিকারুননিসা নূন স্কুলের ধানমন্ডি শাখার শিক্ষার্থীরা। ছবি: পলাশ খান

ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একরাম আলী মিয়া জানান, শিক্ষার্থীরা সড়ক অবরোধ করেছে জানতে পেরে আমরা ঘটনাস্থলে আছি।

শিক্ষাপ্রতিষ্ঠানটির অধ্যক্ষ কামরুন নাহার দ্য ডেইলি স্টারকে বলেন, 'এই মুহূর্তে আমাদের শাখা স্থানান্তরের কোনো পরিকল্পনা নেই এবং আমরা এমন কোনো নোটিশও দেইনি। সামনে অভিভাবকদের নির্বাচন আছে। এই নির্বাচনে সুবিধা আদায়ের জন্য কেউ হয়তো এই গুজব ছড়িয়েছে যে আমাদের এই শাখা স্থানান্তর করা হবে।'

Comments

The Daily Star  | English

How Islami Bank was taken over ‘at gunpoint’

Islami Bank, the largest private bank by deposits in 2017, was a lucrative target for Sheikh Hasina’s cronies when an influential business group with her blessing occupied it by force – a “perfect robbery” in Bangladesh’s banking history.

8h ago