বাংলাদেশ

কাল বাংলাদেশ সফরে আসছেন বিশ্বব্যাংকের ভাইস প্রেসিডেন্ট মার্টিন রেইজার

বিশ্বব্যাংকের দক্ষিণ এশিয়া অঞ্চলের ভাইস প্রেসিডেন্ট মার্টিন রেইজার ৩ দিনের সফরে আগামীকাল শনিবার বাংলাদেশে আসবেন। তার সঙ্গে থাকবেন বাংলাদেশ ও ভুটানের পরবর্তী কান্ট্রি ডিরেক্টর আবদুলাই শেক।
মার্টিন রেইজার। ছবি: সংগৃহীত

বিশ্বব্যাংকের দক্ষিণ এশিয়া অঞ্চলের ভাইস প্রেসিডেন্ট মার্টিন রেইজার ৩ দিনের সফরে আগামীকাল শনিবার বাংলাদেশে আসবেন। তার সঙ্গে থাকবেন বাংলাদেশ ও ভুটানের পরবর্তী কান্ট্রি ডিরেক্টর আবদুলাই শেক।

আজ বিশ্বব্যাংক থেকে দেওয়া বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বাংলাদেশ সফর বিষয়ে মার্টিন রেইজার বলেন, 'আবারও বাংলাদেশে আসতে পেরে এবং সরকারের সঙ্গে গুরুত্বপূর্ণ সংস্কার নিয়ে আলোচনা চালিয়ে যেতে পেরে আমি আনন্দিত। আমাদের আলোচনা বাংলাদেশকে স্থিতিশীল ও অন্তর্ভুক্তিমূলক প্রবৃদ্ধির পথে রাখতে এবং জনগণের জন্য সুযোগ তৈরি করতে সাহায্য করবে।'

৩ দিনের সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করবেন মার্টিন রেইজার। একইসঙ্গে তিনি আবদুলাই শেককে সবার সঙ্গে পরিচয় করিয়ে দেবেন। ২০২৩ সালের ১ জানুয়ারি থেকে বাংলাদেশ ও ভুটানের জন্য বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টরের পদে নিযুক্ত হবেন আবদুলাই শেক।

জার্মান নাগরিক রেইজার গত ১ জুলাই থেকে বিশ্বব্যাংকের দক্ষিণ এশিয়া অঞ্চলের ভাইস প্রেসিডেন্ট হিসেবে কাজ করছেন। এর আগে তিনি চীন ও মঙ্গোলিয়ায় বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর এবং কোরিয়ার ডিরেক্টর পদে কাজ করেছেন। এ ছাড়া, তিনি তুরস্ক ও ব্রাজিলেও কান্ট্রি ডিরেক্টর হিসেবে কাজ করেছেন।

Comments

The Daily Star  | English
The study revealed that about 30% of these misinformation videos, excluding Shorts, displayed advertisements, thus generating profit for YouTube and posing reputational risks for advertisers. Image: Zarif Faiaz/Tech & Startup

YouTube profits from misinformation videos in Bangladesh, study finds

A recent study by Dismislab, Digitally Right’s disinformation research unit has identified 700 unique Bangla misinformation videos on YouTube that were fact-checked by independent organisations and still present on the platform as of March 2024. The study revealed that about 30% of these misinformation videos, excluding Shorts, displayed advertisements, thus generating profit for YouTube and posing a reputational risks for advertisers.

1h ago