বাংলাদেশ

দিনাজপুর পৌরসভার ২১ কোটি টাকা বিদ্যুৎ বিল বকেয়া, সংযোগ বিচ্ছিন্ন

প্রায় ২১ কোটি ২০ লাখ টাকা বিল বকেয়া থাকায় দিনাজপুর পৌরসভার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করেছে নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি (নেসকো) লিমিটেড। 
দিনাজপুর পৌরসভা। ছবি: সংগৃহীত

প্রায় ২১ কোটি ২০ লাখ টাকা বিল বকেয়া থাকায় দিনাজপুর পৌরসভার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করেছে নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি (নেসকো) লিমিটেড। 

গতকাল মঙ্গলবার সংযোগ বিচ্ছিন্ন করার পর করোনা ও শিশুদের ভ্যাকসিনসহ বিভিন্ন টিকা সংরক্ষণ দুশ্চিন্তায় আছে পৌরসভার কর্তৃপক্ষ।

নেসকোর (বিক্রয় ও বিতরণ বিভাগ-২) নির্বাহী প্রকৌশলী শাহদাত হোসেন দ্য ডেইলি স্টারকে জানান, দিনাজপুর পৌরসভার বিদ্যুৎ বিল প্রায় ১৫ বছর ধরে পরিশোধ করা হয়নি। এতে প্রায় ২১ কোটি ২০ লাখ টাকা বিল বকেয়া হয়েছে। 

তিনি বলেন, 'তাদের একাধিকবার সুযোগ দেওয়ার পরেও পরিশোধ না করায়, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের নির্দেশে মঙ্গলবার সংযোগ বিচ্ছিন্ন করা হয়।'

এদিকে দিনাজপুরের পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম ডেইলি স্টারকে বলেন, 'বকেয়া বিলের মধ্যে ২০১২ সালে ৭৮ লাখ টাকা পরিশোধ করা হয়েছে। তারপর থেকে অর্থাভাবে আর কোনো বিল পরিশোধ করা হয়নি।' 

'আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি পুনঃসংযোগ নেওয়ার,' বলেন তিনি।

মেয়র জানান, বর্তমানে জরুরি সব কাজ জেনারেটরের মাধ্যমে চালানো হচ্ছে। পৌরসভায় মজুদকৃত করোনা ও শিশুদের ভাকসিনসহ অন্যান্য টিকা নষ্ট হওয়ার সম্ভাবনা আছে। তবে কিছু টাকা পরিশোধ করে বিদ্যুৎ সংযোগ পুনরায় চালু করার জন্য নেসকোর সঙ্গে আলোচনা হচ্ছে।

এদিকে বিদ্যুৎ না থাকায় পৌর শহরের বিভিন্ন পাড়া-মহল্লা রাতে অন্ধকারাচ্ছন্ন হয়ে আছে। এছাড়া পৌরসভায় সেবা নিতে আসা সাধারণ মানুষ বিপাকে পড়েছেন।

Comments