বাংলাদেশ

নরসিংদীতে আ. লীগের ২ গ্রুপের সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ২

নরসিংদীর রায়পুরার শ্রীনগরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের ২ গ্রুপের সংঘর্ষের ঘটনায় আরও ১ জন নিহত হয়েছেন। এ নিয়ে উভয় গ্রুপে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩ জনে।
স্টার অনলাইন গ্রাফিক্স

নরসিংদীর রায়পুরার শ্রীনগরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের ২ গ্রুপের সংঘর্ষের ঘটনায় আরও ১ জন নিহত হয়েছেন। এ নিয়ে উভয় গ্রুপে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২ জনে।

আজ শুক্রবার সকাল ১০টার দিকে শ্রীনগর ইউনিয়নের গজারিয়াকান্দি গ্রামে তিনি মারা যান। 

শ্রী নগর পরিষদের চেয়ারম্যান রিয়াজ মোরশেদ খান রাসেল দ্য ডেইলি স্টারকে বিষয়টি নিশ্চিত করেন।

নিহত বাচ্চু (৪৫) মিয়া শ্রীনগর ইউনিয়নের গজারিয়াকান্দি গ্রামের শামসুল হকের ছেলে। তিনি একই ইউনিয়নের আওয়ামী লীগের সহসভাপতি ও ইউপি সদস্য আব্দুল হাজীর সমর্থক হিসেবে পরিচিত ছিলেন। 

গত ২১ নভেম্বর আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রায়পুরা উপজেলা যুবলীগের কার্যনির্বাহী সদস্য শাহ আলম ও শ্রীনগর ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল খালেকের সমর্থকদের মধ্যে সংঘর্ষ হলে আজগর আলী (৪০) নামের একজন নিহত ও ৫ জন আহত জন। এ ঘটনায় পরের দিন নিহতের ভাই হারিস মিয়া রায়পুরা থানায় ৫০ জনকে অভিযুক্ত করে মামলা দায়ের করেন।

পুলিশ সুত্রে জানা যায়, শ্রী নগর ইউনিয়নের গজারিয়াকান্দি গ্রামে আধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘদিন ধরে দুটি পক্ষ সক্রিয় রয়েছে। এর মধ্যে একটি পক্ষের নেতৃত্ব দেন ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি মো. খালেক মিয়া এবং আরেক পক্ষের নেতৃত্ব দেন রায়পুরা যুবলীগের কার্যনির্বাহী সদস্য মো. শাহ আলম মিয়া। 

এ ছাড়া আব্দুল খালেক মিয়া শ্রীনগর ইউনিয়ন পরিষদের বর্তমান সদস্য ও শাহ আলম মিয়া একই ওয়ার্ডের সাবেক সদস্য।

স্থানীয়রা জানায়, ৫ মাস আগে গজারিয়াকান্দি গ্রামের সাবেক ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্য শাহ আলমের লোকজন বর্তমান ইউপি সদস্য খালেকের সমর্থকদের গ্রামছাড়া করেন। ৫ মাস গ্রামের বাইরে থাকার পর শনিবার সকালে খালেক গ্রুপ পুনরায় গ্রামে ফেরার চেষ্টা করলে ২ গ্রুপের টেটাযুদ্ধ বাঁধে এবং টেটার আঘাতে খালেক গ্রুপের একজনের মৃত্যু হয়।

বিষয়টি জানতে অভিযুক্ত শাহ আলম মিয়া ও আব্দুল খালেক মিয়াকে মোবাইল ফোনে কল দেওয়া হলে কেউ কল রিসিভ করেননি।

এর আগে গত ১৩ জুলাই দুপক্ষের সংঘর্ষে মফিজ উদ্দিন (৫০) নামের আরেকজন নিহত হন। তিনি শাহ আলমের পক্ষের সমর্থক ছিলেন।

শ্রীনগর ইউপির চেয়ারম্যান রিয়াজ মোরশেদ খান রাসেল দ্য ডেইলি স্টারকে বলেন, 'এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে এই ২ পক্ষের দ্বন্দ্ব গত ইউপি নির্বাচনের পর থেকেই চলছে। এর জেরে মামলা-হামলায় এলাকার শান্তি নষ্ট হচ্ছে। এক পক্ষের নেতৃত্ব দিচ্ছেন শ্রীনগর ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল খালেক মিয়া ও অন্যপক্ষ রায়পুরা থানা যুবলীগের কার্যনির্বাহী সদস্য শাহ আলম মিয়া। আমরা প্রশাসনকে সঙ্গে নিয়ে শান্তি ফিরিয়ে আনার চেষ্টা করছি।'

রায়পুরা সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সত্যজিৎ কুমার ঘোষ দ্য ডেইলি স্টারকে বলেন,  'বাচ্চু মিয়া গত ২১ নভেম্বর উভয় গ্রুপের সংঘর্ষে আহত হয়েছিল। আজ মৃত্যুর সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে যাচ্ছে। পরিবারের পক্ষ থেকে লিখিত অভযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।'

Comments