বাংলাদেশ

পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে সাড়ে ৭ ঘণ্টা পর ফেরি চলাচল শুরু

পদ্মা নদীতে ঘন কুয়াশার কারণে রাত পৌনে ২টা থেকে সকাল সোয়া ৯টা পর্যন্ত সাড়ে ৭ ঘণ্টা পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ফেরি চলাচল বন্ধ ছিল।
ঘন কুয়াশায় পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে সাড়ে ৭ ঘণ্টা ফেরি চলাচল বন্ধ
সোয়া ৯টার দিকে ফেরি চালু হয়েছে। ছবি: জাহাঙ্গীর/স্টার

পদ্মা নদীতে ঘন কুয়াশার কারণে রাত পৌনে ২টা থেকে সকাল সোয়া ৯টা পর্যন্ত সাড়ে ৭ ঘণ্টা পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ফেরি চলাচল বন্ধ ছিল।

এদিকে, দীর্ঘ সময় ফেরি চলাচল বন্ধ থাকায় আজ বৃহস্পতিবার পাটুরিয়া ফেরিঘাট এলাকায় শতাধিক যানবাহন নদী পারের অপেক্ষায় আছে। কুয়াশা আর কনকনে শীতে বেকায়দার পড়েছে যাত্রীরা।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয়ের ব্যবস্থাপক (বাণিজ্য) মো. সালাম হোসেন বলেন, 'বুধবার রাত সাড়ে ১১ টার পর থেকে পদ্মায় কুয়াশার পরিমাণ বাড়তে শুরু করে। মধ্যরাত দেড়টার দিকে যানবাহন নিয়ে দৌলতদিয়া ফেরিঘাটের উদ্দেশ্য পাটুরিয়া ফেরিঘাট ছেড়ে যায় এনায়েতপুরি নামের ফেরিটি। তবে নদীতে কুয়াশার প্রকোপ বেশি থাকায় নৌপথ চলাচলের দিকনির্দেশনা মূলক বাতির আলো অস্পষ্ট হয়ে যায়। ফলে মাঝ নদীতে আটকা পড়ে ফেরিটি।'

তিনি বলেন, 'নৌপথে দুর্ঘটনা এড়াতে মধ্যরাত পৌনে ২টার দিকে ফেরি চলাচল বন্ধ করে দেওয়া হয়। নদীতে কুয়াশার প্রকোপ কমে গেলে সকাল সোয়া ৯টার দিকে ফেরি চলাচল শুরু হয়। অল্প সময়ের মধ্যেই ঘাট এলাকায় আটকে থাকা যানবাহনগুলোকে সিরিয়াল অনুযায়ী পার করা সম্ভব হবে।'

Comments