বাংলাদেশ

ডিবি পরিচয়ে ৩ পোশাক শ্রমিককে তুলে নেওয়ার অভিযোগ

গতকাল শনিবার রাত সাড়ে ৮টার দিকে সাভার পৌর এলাকার তারাপুর মাঠ থেকে তাদের তুলে নেওয়া হয় বলে জানিয়েছেন তাদের বন্ধু ও প্রত্যক্ষদর্শী শামীম খান।
সাভার
ছবি: স্টার ডিজিটাল গ্রাফিক্স

গোয়েন্দা পুলিশ (ডিবি) পুলিশ পরিচয়ে ঢাকার সাভার থেকে তিন পোশাক শ্রমিককে তুলে নেওয়ার অভিযোগ উঠেছে।

তারা হলেন-- তুষার মিয়া (২০), রাসেল মিয়া (১৯) ও স্বপন মিয়া (২০)।

গতকাল শনিবার রাত সাড়ে ৮টার দিকে সাভার পৌর এলাকার তারাপুর মাঠ থেকে তাদের তুলে নেওয়া হয় বলে জানিয়েছেন তাদের বন্ধু ও প্রত্যক্ষদর্শী শামীম খান।

তিনি দ্য ডেইলি স্টারকে বলেন, তুষার, রাসেল, স্বপন তিন জনই সাভার পৌর ভাগলপুর এলাকার একটি গার্মেন্টসের শ্রমিক।

'কারখানার ডিউটি শেষে আমরা তারাপুর মাঠে বসে গল্প করছিলাম। রাত সাড়ে ৮টার দিকে সাদা রঙের একটি গাড়িতে ৫/৬ জন লোক সাদাপোশাকে এসে নিজেদের ডিবি পুলিশ পরিচয় দিয়ে তিন জনকে তুলে নিয়ে চলে যায়,' বলেন শামীম।

নিখোঁজ স্বপন মিয়ার বড় ভাই হাকিম মিয়া দ্য ডেইলি স্টারকে বলেন, 'ভাইকে ডিবি পরিচয়ে তুলে নেওয়া হয়েছে শুনে আমি সাথে সাথেই সাভার ডিবি অফিসে যাই কিন্তু ওখান থেকে জানানো হয় তারা এরকম কাউকে তুলে নেননি। আমার ভাই সাধারণ একজন পোশাক শ্রমিক। বুঝতে পারছি না ওকে পুলিশ তুলি নিয়েছে না অপহরণকারীরা অপহরণ করেছে। ওর মোবাইল নম্বরটি খোলা রয়েছে কিন্তু কল করা হলে রিসিভ করেছে না।'

এ বিষয়ে যোগাযোগ করা হলে সাভার মডেল থানার উপপরিদর্শক ও ডিউটি অফিসার আব্দুর রহিম রাজু দ্য ডেইলি স্টারকে বলেন, 'বেলা সাড়ে ৩টার দিকে কয়েক জন এসে পোশাক শ্রমিককে ডিবি পরিচয়ে তুলে নেওয়া হয়েছে এমন অভিযোগ মৌখিকভাবে আমাদের জানান। তাদের একটি জিডি ফাইল করতে পরামর্শ দেওয়া হয়েছে। আমরা বিষয়টি খতিয়ে দেখব।'

যোগাযোগ করা হলে ঢাকা জেলা উত্তর ডিবির অফিসার ইনচার্জ মো. রিয়াজ উদ্দিন বিপ্লব ডেইলি স্টারকে বলেন, তুষার, রাসেল, স্বপন নামে কাউকেই আমাদের কার্যালয়ে তুলে আনা হয়নি। ওই তিন জনের স্বজনরা আমাদের কাছে এসেছিলেন। তাদেরকে বিষয়টি জানিয়ে দেওয়া হয়েছে।

Comments