শহীদ চান্দু স্টেডিয়াম

বিসিবির সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে আজও বগুড়ায় মানববন্ধন

শনিবার বিকেল ৩টায় বগুড়া শহরের সাতমাথায় আয়োজনে বগুড়াবাসী ব্যানারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
শনিবার বিকেলে বগুড়া শহরের সাতমাথায় আয়োজনে বগুড়াবাসী ব্যানারে মানববন্ধন অনুষ্ঠিত। ছবি: সংগৃহীত

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বগুড়া শহীদ চান্দু স্টেডিয়াম ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে আজও মানববন্ধন হয়েছে বগুড়ায়। বর্তমান ও সাবেক খেলোয়াড়সহ সব পেশার প্রায় ৩০০ মানুষ এই মানববন্ধনে অংশ নেন।

শনিবার বিকেল ৩টায় বগুড়া শহরের সাতমাথায় আয়োজনে বগুড়াবাসী ব্যানারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

গত বৃহস্পতিবার বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা জাতীয় ক্রীড়া পরিষদের কাছে দেওয়া একটি চিঠিতে বগুড়া জেলা ক্রীড়া সংস্থার অসহযোগিতার অভিযোগে মাঠ হস্তান্তরের কথা জানায় বিসিবি। একইসঙ্গে সেখানকার বিসিবির সব কর্মকর্তা-কর্মচারীদের ঢাকায় বদলি করে বিসিবি।

এ ঘটনার পর বিভিন্নভাবে বিসিবির সিদ্ধান্তের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে আসছে বগুড়ার বিভিন্ন শ্রেণিপেশার মানুষ।

মানববন্ধনে বক্তারা বলেন, জেলা ক্রীড়া সংস্থার অসহযোগিতার অভিযোগে চান্দু স্টেডিয়াম ছাড়ার সিদ্ধান্ত হটকারী এবং স্বেচ্ছাচারী। এতে করে ক্ষতিগ্রস্ত হবে বগুড়া থেকে শুরু করে সারা দেশের মানুষ। তাছাড়া দেশের নারী ক্রিকেটারদের উন্নয়নে বলিষ্ঠ ভূমিকা রেখে যাচ্ছে বগুড়ার এই স্টেডিয়াম। এই স্টেডিয়ামে খেলে খাদিজাতুল কোবরা, ঋতু মনি এবং শারমিন সুলতানার এশিয়া কাপ জিতেছেন। এই স্টেডিয়ামে খেলে বাংলাদেশ অনুর্ধ্ব -১৯ দল বিশ্বকাপ জিতেছে।

মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ খান রনি, বগুড়া প্রেসক্লাবের সহসভাপতি আব্দুস সালাম বাবু, ব্যবসায়ী পরিমল প্রসাদ রাজ, যুব সংগঠক মাহবুব আলম জিয়ন, যুবনেতা মোশারফ হোসেন বুলবুল, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আল মাহিদুল ইসলাম খান জয়।

Comments