সুপ্রিম কোর্টে সাংবাদিকদের মারধর, ডিএমপি কমিশনারের দুঃখ প্রকাশ

ডিবি প্রধান বলেন, গতকালের ঘটনায় তারা দুঃখিত। সাংবাদিকদের ওপর হামলার ঘটনা পুরোপুরি অনিচ্ছাকৃত।
ডিসি হারুন
বৃহস্পতিবার সকালে ল রিপোটার্স ফোরামে এসে ফোরামের নেতাদের সঙ্গে কথা বলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা প্রধান হারুর অর রশীদ। ছবি: সংগৃহীত

সুপ্রিম কোর্টে গতকাল সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা প্রধান হারুর অর রশীদ।

আজ বৃহস্পতিবার সকালে সুপ্রিম কোর্টে ল রিপোর্টার্স ফোরামে এসে ফোরামের নেতাদের সঙ্গে কথা বলেন।

পরে আনুষ্ঠানিক বক্তব্যে ডিবি প্রধান বলেন, গতকালের ঘটনায় তারা দুঃখিত। সাংবাদিকদের ওপর হামলার ঘটনা পুরোপুরি অনিচ্ছাকৃত।

ভবিষ্যতে এ ধরনের ঘটার যেন পুনরাবৃত্তি না ঘটে সেজন্য পুলিশ সচেষ্ট থাকবে বলে জানান হারুন অর রশীদ।

পরে টেলিফোনে ডিএমপি কমিশনার ল' রিপোর্টার্স ফোরামের সভাপতি আশুতোষ সরকারের সঙ্গে কথা বলেন। টেলিফোনে সভাপতির কাছে দুঃখ প্রকাশ করেন এবং ভবিষ্যতে এ ধরনের ঘটনা যেন না ঘটে সে বিষয়টি দেখা হবে বলে জানান।

আলোচনায় সাংবাদিক নেতারা রমনা জোনের এডিসি হারুন অর রশীদকে ভবিষ্যতে সাংবাদিকদের সঙ্গে দুর্ব্যবহারে আরও সতর্ক থাকার অনুরোধ জানান। তারা বিভিন্ন সময়ে সাংবাদিকদের মারপিট, হেনস্তা করার কথা উল্লেখ করে তাকে এধরনের কর্মকাণ্ড থেকে বিরত থাকার অনুরোধ জানান। ডিবি প্রধান এ বিষয়টি দেখবেন বলে জানান। 

সুপ্রিমকোর্ট প্রশাসনের সঙ্গে কথা বলে গতকাল সাংবাদিকদের ওপর হামলার বিষয়ে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান ডিএমপি অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ।

গতকাল সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে পেশাগত দায়িত্ব পালনের সময় সাংবাদিকদের মারধর করে পুলিশ। এ ঘটনায় অন্তত ১০ জন সাংবাদকর্মী আহত হন।

Comments