প্রথম আলোর প্রতিবেদক শামসুজ্জামানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

মামলায় প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক শামসুজ্জামান শামসকে ১ নম্বর এবং অজ্ঞাত আরও অনেককে আসামি করা হয়েছে। 
শামসুজ্জামান। ছবি: প্রথম আলোর সৌজন্যে

প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক শামসুজ্জামান শামসকে আজ বুধবার ভোরে তার সাভারের বাসা থেকে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছিল পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) বিরুদ্ধে।

তবে দুপুরে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামাল সচিবালয়ে সাংবাদিকদের বলেন যে মামলার ভিত্তিতে শামসকে গ্রেপ্তার করা হয়েছে।

পরে জানা গেছে, মঙ্গলবার দিবাগত রাত ১টা ৩২ মিনিটে তেজগাঁও থানায় শামসের বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেন ঢাকা মহানগর উত্তর যুবলীগের ১১ নম্বর ওয়ার্ডের সাধারণ সম্পাদক মো. গোলাম কিবরিয়া। এটি রাত সোয়া ২টায় মামলা হিসেবে রুজু হয়। 

মামলার নথি অনুযায়ী, দৈনিক প্রথম আলোতে মিথ্যা ও বানোয়াট প্রতিবেদন প্রকাশের অভিযোগ আনা হয়েছে শামসুজ্জামান শামসের বিরুদ্ধে।

মামলায় প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক শামসুজ্জামান শামসকে ১ নম্বর এবং অজ্ঞাত আরও অনেককে আসামি করা হয়েছে। 

শামসকে তুলে নেওয়া প্রসঙ্গে আশুলিয়া থানার উপপরিদর্শক (এসআই) রাজু মন্ডল বুধবার সকালে দ্য ডেইলি স্টারকে জানান, ঢাকা থেকে যাওয়া সিআইডির একটি দল জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের কাছে আমবাগান এলাকার ভাড়া বাসা থেকে শামসুজ্জামানকে আটক করেছে।

যোগাযোগ করা হলে বাদী মো. গোলাম কিবরিয়া দ্য ডেইলি স্টারকে বলেন, 'মামলাটি রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত নয়। একজন শহীদ পরিবারের সন্তান হিসেবে আমি এ মামলা করেছি।'

Comments