৩ বছর পর চালু হচ্ছে ছাগলনাইয়ার সীমান্ত হাট

আগামী ৯ মে থেকে হাটটি চালু হচ্ছে।
পুলিশ-ছাত্রদল সংঘর্ষ
স্টার ডিজিটাল গ্রাফিক্স

করোনাভাইরাস মহামারির কারণে ৩ বছরের বেশি সময় বন্ধ থাকার পর চালু হচ্ছে ফেনীর ছাগলনাইয়ার বাংলাদেশ ও ভারতের সীমান্তের হাট।

আগামী ৯ মে থেকে এই হাটটি চালু হচ্ছে।

আজ বুধবার দুপুরে বর্ডার হাট ব্যবস্থাপনা কমিটির সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

এতে বাংলাদেশের পক্ষে ফেনীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) অভিষেক দাশ, ছাগলনাইয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌমিতা দাশ, ফেনী জেলা প্রশাসকের কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার সুলতানা নাসরিন কান্তা, ছাগলনাইয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফখরুল ইসলাম, ছাগলনাইয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুদ্বীব রায় ও ভারতের দক্ষিণ ত্রিপুরা রাজ্যের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট অসীম সাহাসহ অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

সভায় সিদ্ধান্ত অনুযায়ী, আগের সব নিয়ম অনুযায়ী আগামী ৯ মে থেকে সপ্তাহের প্রত্যেক মঙ্গলবার সীমান্ত হাট খোলা থাকবে। বাংলাদেশ অংশে প্রতি সপ্তাহের সোমবার অর্থাৎ হাটের আগের দিন উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে সীমান্ত হাটে প্রবেশের টিকিট বিক্রি করা হবে।

নিরাপত্তা নিশ্চিত, চোরাচালান প্রতিরোধ ও ক্রেতা-বিক্রেতাদের হয়রানি বন্ধে হাটে কঠোর নজরদারি অব্যাহত রাখার সিদ্ধান্তও নেওয়া হয় সভায়।

উল্লেখ্য, করোনাভাইরাস মহামারির কারণে ২ দেশের সীমান্ত হাট ব্যবস্থাপনা কমিটির সিদ্ধান্ত অনুযায়ী ২০২০ সালের ৩ মার্চের পর সীমান্ত হাট বন্ধ করে দেওয়া হয়।

Comments