পদ্মা সেতুতে টোল আদায়ে নতুন রেকর্ড

টোল আদায় হয়েছে ৪ কোটি ৬০ লাখ ৫৩ হাজার ৩০০ টাকা।
ছবি: সংগৃহীত

পদ্মা সেতু দিয়ে ১ দিনে টোল আদায়ে নতুন রেকর্ড তৈরি হয়েছে। গতকাল মঙ্গলবার পদ্মা সেতু দিয়ে ৪৩ হাজার ১৩৭ টি যানবাহন পারাপার হয়েছে। এরমধ্যে মাওয়া প্রান্ত থেকে ২৯ হাজার ৮৯৭টি ও জাজিরা প্রান্ত থেকে ১৩ হাজার ২৪০টি যানবাহন পারাপার হয়েছে।

এতে টোল আদায় হয়েছে ৪ কোটি ৬০ লাখ ৫৩ হাজার ৩০০ টাকা। এটি পদ্মা সেতুতে ১ দিনে সর্বোচ্চ টোল আদায় বলে জানিয়েছে সেতু কর্তৃপক্ষ।

সেতু কর্তৃপক্ষ জানায়, এর আগে সর্বোচ্চ টোল আদায়ের রেকর্ড ছিল গত বছরের ৮ জুলাই। সেদিন মোট ৪ কোটি ১৯ লাখ ৩৯ হাজার ৬৫০ টাকা টোল আদায় হয়েছিল এবং ৩১ হাজার ৭২৩টি গাড়ি পারাপার হয়েছিল।

গত বছরের ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধন করা হয়। পরের দিন ২৬ জুন থেকে যানবাহন পারাপারের জন্য সেতু খুলে দেওয়া হয়। সেদিন পদ্মা সেতু দিয়ে মোট ৫১ হাজার ৩১৬টি যানবাহন পাড়ি দেয়। এ পর্যন্ত এটাই পদ্মা সেতু দিয়ে সর্বোচ্চ যানবাহন পারাপারের রেকর্ড। তবে, গতকাল পার হওয়া যানবাহন সংখ্যার দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে।

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের অতিরিক্ত পরিচালক আমিরুল হায়দার চৌধুরী বলেন, ঈদযাত্রায় পদ্মা সেতুর মাওয়া প্রান্তে অতিরিক্ত যানবাহনের চাপ রয়েছে। তবে কোথাও কোনো দুর্ভোগ বা বিড়ম্বনা নেই। নির্বিঘ্নে পদ্মা সেতু হয়ে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২৩ জেলার মানুষ যাতায়াত করতে পারছে।

তিনি আরও জানান, প্রতি ৫ সেকেন্ডে পদ্মা সেতুতে উঠছে ১৫টি যানবাহন। সেই হিসেবে প্রতি মিনিটে ১৮০টি যানবাহন টোল দিয়ে সেতুতে উঠছে।

Comments