ঢাকায় সমাবেশে আসার পথে হামলায় বিএনপি-ছাত্রদলের ১২ নেতাকর্মী আহত

ঢাকায় সমাবেশে আসার পথে টাঙ্গাইলের ধনবাড়ি উপজেলা বিএনপি ও ছাত্রদলের নেতাকর্মীদের ওপর হামলায় অন্তত ১২ জন আহত হয়েছেন।
টাঙ্গাইল
স্টার অনলাইন গ্রাফিক্স

ঢাকায় সমাবেশে আসার পথে টাঙ্গাইলের ধনবাড়ি উপজেলা বিএনপি ও ছাত্রদলের নেতাকর্মীদের ওপর হামলায় অন্তত ১২ জন আহত হয়েছেন।

আজ বুধবার ভোর রাতে গোপালপুর উপজেলার নগদা শিমলা বাজার এলাকায় এই ঘটনা ঘটে। হামলায় আহত ১২ জনের মধ্যে গুরুতর কয়েকজনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

আহতরা হলেন— ধনবাড়ি উপজেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক জাহেদুল ইসলাম মহাব্বত, উপজেলা ছাত্রদলের আহ্বায়ক শরীফ হোসেন, সদস্য সচিব সাইফুল ইসলাম, যুগ্ম-আহ্বায়ক বিজয় সরকার, বানিয়াজান ইউনিয়ন ছাত্রদলের সভাপতি অন্তর হাসান, যাদবপুর ইউনিয়ন ছাত্রদলের সভাপতি সাইফুল ইসলাম সুমন, সাধারণ সম্পাদক মামুন খান, বলিভদ্র ইউনিয়ন ছাত্রদলের সাধারণ সম্পাদক রকিবুল হাসান, মুসুদ্দি ইউনিয়ন ছাত্রদলের সভাপতি স্বাধীন মিয়া, বীরতারা ইউনিয়ন ছাত্রদলের সাধারণ সম্পাদক সোহান হাসান এবং উপজেলা বিএনপির সভাপতি আজিজুর রহমানের ছেলে হাবিব হাসান।    

উপজেলা বিএনপির সভাপতি আজিজুর রহমান দ্য ডেইলি স্টারকে জানান, নয়াপল্টনে বিএনপির ১ দফা দাবিতে ডাকা সমাবেশে যোগ দিতে নেতাকর্মীরা একটি মাইক্রোবাসে ঢাকায় যাচ্ছিল। রাত ২টার দিকে গোপালপুর উপজেলার নগদা শিমলা এলাকায় ৩০ থেকে ৪০ জনের একটি দল গাড়ির গতিরোধ করে দেশীয় অস্ত্র নিয়ে বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা চালায় এবং তাদের কুপিয় ও পিটিয়ে আহত করে। গাড়িটিও ভাঙচুর করা হয়। 

খবর পেয়ে স্থানীয় বিএনপি নেতাকর্মীরা আহতদের উদ্ধার করে ধনবাড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠায়। সেখান থেকে তাদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়, যোগ করেন তিনি।

ধনবাড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ জানিয়েছে, রাতে ১২ থেকে ১৩ জন আহত রোগীকে হাসপাতালের জরুরি বিভাগে আনা হলে তাদের কয়েকজনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে এবং কয়েকজন প্রাথমিক চিকিৎসা নিয়ে চলে যান।

যোগাযোগ করা হলে গোপালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশারফ হোসেন দ্য ডেইলি স্টারকে জানান, ঘটনাটি সম্পর্কে তিনি শুনেছেন। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

Comments