যাতায়াতের সুবিধায় ফেনীতে নারীদের জন্য বিশেষ বাস

আপাতত ৩টি বাস দিয়ে এই পরিষেবা চালু করা হয়েছে। ভবিষ্যতে যাত্রীর সংখ্যা বাড়লে এর সঙ্গে আরও বাস যুক্ত করা হবে বলে জানিয়েছেন ফেনী পৌরসভা মেয়র।
নারীদের জন্য বিশেষ এই বাস পরিষেবার উদ্বোধনী অনুষ্ঠানে পৌর এলাকার বিভিন্ন স্কুল-কলেজের অনেক মেয়ে শিক্ষার্থী অংশ নেয়। ছবি: সংগৃহীত

স্কুল-কলেজের মেয়ে শিক্ষার্থীসহ শহরের নারীদের স্বাচ্ছন্দ্যের যাত্রা নিশ্চিত করতে বিশেষ বাস পরিষেবা চালু করেছে ফেনী পৌরসভা।

আজ রোববার পৌরসভা চত্বরে আনুষ্ঠানিকভাবে এই বাস পরিষেবার উদ্বোধন করা হয়।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজি জানান, আপাতত ৩টি বাস দিয়ে এই পরিষেবা চালু করা হয়েছে। ভবিষ্যতে যাত্রীর সংখ্যা বাড়লে এর সঙ্গে আরও বাস যুক্ত করা হবে। ৩টি বাসের মধ্যে ২টি চলবে ফেনী সদর হাসপাতাল মোড় থেকে ট্রাংক রোড হয়ে মহিপাল রুটে। অন্যটি চলবে লালপুল এলাকার জয়নাল হাজারী কলেজ থেকে শহরের সালাউদ্দিন মোড় পর্যন্ত।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের পাশাপাশি পৌর এলাকার বিভিন্ন স্কুল-কলেজের মেয়ে শিক্ষার্থীরা অংশ নেয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফেনী সদর আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী। তিনি বলেন, 'বাংলাদেশের প্রধানমন্ত্রী, স্পিকার ও বিরোধী দলের নেতা- সবাই নারী। ফেনীতে নারীদের যাতায়াতের ক্ষেত্রে বিভিন্ন ধরনের সমস্যার কথা বিবেচনায় রেখে এই বাস সার্ভিস চালু করা হয়েছে। সারা দেশে এটি উদাহরণ হয়ে থাকবে।'

পৌর মেয়রের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বিশেষ অতিথি ও ফেনীর পুলিশ সুপার জাকির হাসান, ফেনী সরকারি জিয়া মহিলা কলেজের অধ্যক্ষ কামরুন নাহার। উপস্থিত ছিলেন ফেনীর স্টার লাইন পরিবহনের ভাইস চেয়ারম্যান জাফর উদ্দিন ও পৌরসভার কাউন্সিলররা।

 

Comments