ঢাকা-রাজবাড়ী রুটে বাস চলাচল বন্ধ

সোমবার ভোর থেকে রাজবাড়ী থেকে ঢাকাগামী সব বাস চলাচল বন্ধ রাখা হয়েছে। এতে বিপাকে পড়েছেন যাত্রীরা।
ঢাকা-রাজবাড়ী রুটে বাস চলাচল বন্ধ
আজ সোমবার ভোর থেকে রাজবাড়ী-ঢাকা রুটে সব বাস চলাচল বন্ধ রাখা হয়েছে। ছবি: স্টার

ফরিদপুরের গোল্ডেন লাইন পরিবহন কর্তৃপক্ষের সঙ্গে দ্বন্দ্বের জেরে বাস ধর্মঘটের ডাক দিয়েছে রাজবাড়ী পরিবহন মালিক গ্রুপ।

আজ সোমবার ভোর থেকে রাজবাড়ী থেকে ঢাকাগামী সব বাস চলাচল বন্ধ রাখা হয়েছে। ফলে বিপাকে পড়েছেন যাত্রীরা।

রাজবাড়ী বাসমালিক গ্রুপ সূত্রে জানা গেছে, রাজবাড়ী মালিক গ্রুপের বাস গোয়ালন্দ ঘাট হয়ে রাজবাড়ী-ঢাকা রুটে চলাচল করে। অন্যদিকে গোল্ডেন লাইন পদ্মা সেতু হয়ে ঢাকা যায়। এ ছাড়া গোল্ডেন লাইন রাজবাড়ীর পরিবহন মালিকদের সঙ্গে আলোচনা না করে নিজেদের মতো করে রাজবাড়ী থেকে ট্রিপ পরিচালনা করছিল। এতে প্রথমে তাদের বাধা দেওয়ায় তারা ঢাকার গাবতলীতে অবস্থিত রাজবাড়ী বাস মালিক গ্রুপের কাউন্টারগুলোতে ভাঙচুর চালায়। পরে ঢাকার বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের সঙ্গে আলোচনা করে বিষয়টির সুরাহা করা হয়।

রাজবাড়ী বাসমালিক গ্রুপের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক লিটন দ্য ডেইলি স্টার বলেন, 'গোল্ডেন লাইনের সঙ্গে আমাদের কিছু দিন একটা সমস্যা হয়েছিল ঢাকার বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের সঙ্গে আলোচনা করে বিষয়টির সুরাহা করা হয়। তখন গোল্ডেন লাইনের সঙ্গে কথা ছিল তারা রাজবাড়ীতে দুটি ট্রিপ চালাবে। কিন্তু তারা গতকাল থেকে ৫টি ট্রিপ চালাচ্ছিল। এ জন্য গত শুক্রবার আমরা তাদের একটি বাস রাজবাড়ী থেকে ঢাকায় ফিরিয়ে দেই। এর পরিপ্রেক্ষিতে তারা আবার আমাদের ঢাকায় বাস নিয়ে যেতে নিষেধ করে। তাই আমরা বাস বন্ধ রেখেছি। এখন আমরা বাস মালিক গ্রুপ আলোচনায় বসে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করব।'

এদিকে ঘোষণা ছাড়া বাস বন্ধের কারণে বিপাকে পড়েছেন ওই রুটের অনেক যাত্রী।
 
বালিয়াকান্দি থেকে ঢাকার উদ্দেশে রওনা দেওয়া রহমত শেখ জানান, তিনি ঢাকায় চিকিৎসক দেখাতে যাবেন। কিন্তু বাস বন্ধের কারণে তার যাওয়া হলো না। তিনি বাড়ি ফিরে যাবেন।

 

Comments