প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের সংবর্ধনা বর্জনের ঘোষণা ইউনাইটেড লইয়ার্স ফ্রন্টের

প্রধান বিচারপতি দায়িত্ব গ্রহণের পর আওয়ামী লীগ ও ছাত্রলীগ নেতাদের কাছ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন গ্রহণ করার প্রতিবাদে এই সিদ্ধান্ত নিয়েছে ইউএলএফ।
মঙ্গলবার ইউএলএফের সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেওয়া হয়। ছবি: সংগৃহীত

নতুন প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের সংবর্ধনা অনুষ্ঠান বর্জনের ঘোষণা দিয়েছে ইউনাইটেড লইয়ার্স ফ্রন্ট (ইউএলএফ)। 

প্রধান বিচারপতি দায়িত্ব গ্রহণের পর আওয়ামী লীগ ও ছাত্রলীগ নেতাদের কাছ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন গ্রহণ করার প্রতিবাদে এই সিদ্ধান্ত নিয়েছে ইউএলএফ।

সংগঠনটির অধিকাংশই বিএনপিপন্থী আইনজীবী বলে জানা গেছে।

আগামী ৮ অক্টোবর সুপ্রিম কোর্টের আপিল বিভাগের কোর্টরুম-১ এ প্রধান বিচারপতি ওবায়দুল হাসানকে ঐতিহ্যগতভাবে সংবর্ধনা দেবে অ্যাটর্নি জেনারেলের কার্যালয় ও সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশন (এসসিবিএ)।

আজ মঙ্গলবার ইউএলএফের আহ্বায়ক ও বিএনপির নেতা অ্যাডভোকেট জয়নুল আবেদীন এসসিবিএ চত্বরে এক সংবাদ সম্মেলনে জানান, প্রধান বিচারপতি ওবায়দুল হাসান গত ১ অক্টোবর নেত্রকোনায় আওয়ামী লীগের পক্ষ থেকে রাজনৈতিক সংবর্ধনা নিয়ে প্রধান বিচারপতির নিরপেক্ষ পদের মর্যাদা ক্ষুণ্ণ করেছেন। এর ফলে বিচার বিভাগের প্রতি মানুষের অবিশ্বাস আরও গভীর হয়েছে।

তিনি বলেন, 'বিচারপতি ওবায়দুল হাসান ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছ থেকে ফুলের তোড়া গ্রহণ করেছেন বলে জানা গেছে, যা সুপ্রিম কোর্টের ৫২ বছরের ইতিহাসে একটি নজিরবিহীন ঘটনা এবং অত্যন্ত বেদনাদায়ক মুহূর্ত।'

সংবাদ সম্মেলনে ইউএলএফ'র সহ-আহ্বায়ক সুব্রত চৌধুরী, সদস্য মো. মোহসেন রশীদ, এএম মাহবুব উদ্দিন খোকন, মো. রুহুল কুদ্দুস কাজল, কায়সার কামাল ও গাজী কামরুল ইসলাম সজল প্রমুখ উপস্থিত ছিলেন।

Comments