১৫৭ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন-উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

এসব প্রকল্পের মোট ব্যয় ধরা হয়েছে ৯৭ হাজার ৪৭১ কোটি টাকা।
শেখ হাসিনা। ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীকাল মঙ্গলবার গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে সারাদেশে ২৪টি মন্ত্রণালয় ও বিভাগের ১৫৭টি প্রকল্পের ১০ হাজার ৪১টি অবকাঠামোর ভিত্তিপ্রস্তর স্থাপন ও উদ্বোধন করবেন। এসব প্রকল্পের মোট ব্যয় ধরা হয়েছে ৯৭ হাজার ৪৭১ কোটি টাকা।

দ্য ডেইলি স্টার এ পর্যন্ত ৬টি মন্ত্রণালয়ের অধীনে প্রকল্পের তথ্য পেয়েছে। প্রকল্পগুলোর মধ্যে ১৫টি প্রকল্প নৌপরিবহন মন্ত্রণালয়ের বিভিন্ন সংস্থা বাস্তবায়ন করছে বলে মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

প্রধানমন্ত্রী গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের অধীনে পূর্বাচল এক্সপ্রেসওয়েসহ ১৫টি প্রকল্পের উদ্বোধন করবেন।

তিনি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অধীনে ৪টি প্রকল্পের উদ্বোধন করবেন। ৪টি প্রকল্পের একটির অধীনে, সারা দেশে ২০২৩টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জন্য ভবন নির্মাণ হবে।

তিনি মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের একটি প্রকল্পের অধীনে চারটি ডে কেয়ার সেন্টারেরও উদ্বোধন করবেন। তিনি মানিকগঞ্জ ও নারায়ণগঞ্জে দুটি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রও খুলবেন, যেগুলো প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের একটি প্রকল্পের আওতায় নির্মিত হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের অন্তত ১ হাজার ২৫৯টি ভবনও উদ্বোধনের জন্য নির্ধারণ করা হয়েছে।

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

10h ago