বাংলাদেশ

মন্ত্রিসভায় নতুন মুখ

সবশেষ মন্ত্রিসভায় না থাকলেও, বিভিন্ন সময় মন্ত্রী বা প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন এমন আরও পাঁচ জন নতুন মন্ত্রিসভায় স্থান পেতে যাচ্ছেন।
বাংলাদেশের নতুন মন্ত্রিসভা
মন্ত্রিসভার নতুন মুখ-আবদুস শহীদ, র আ ম উবায়দুল মোক্তাদির চৌধুরী, আব্দুর রহমান, আব্দুস সালাম, নাজমুল হাসান পাপন, সামন্ত লাল সেন, ফারুক খান, আবুল হাসান মাহমুদ আলী, নারায়ন চন্দ্র চন্দ, জিল্লুল হাকিম, সাবের হোসেন চৌধুরী ও জাহাঙ্গীর কবির নানক। ছবি: সংগৃহীত

নতুন সরকারের মন্ত্রিসভা ঘোষণা করা হয়েছে ইতোমধ্যে। আজ বুধবার সন্ধ্যায় নতুন মন্ত্রিসভার ২৫ জন মন্ত্রী এবং ১১ জন প্রতিমন্ত্রীর নাম জানান মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন।

প্রথমবারের মতো মন্ত্রিসভায় স্থান পেতে যাচ্ছেন সাত জন। তাদের মধ্যে ছয় জন সংসদ সদস্য ও একজন টেকনোক্রেট।

তারা হলেন-আবদুস শহীদ, র আ ম উবায়দুল মোক্তাদির চৌধুরী, আব্দুর রহমান, আব্দুস সালাম, জিল্লুল হাকিম, নাজমুল হাসান পাপন ও সামন্ত লাল সেন।

প্রতিমন্ত্রী
নতুন প্রতিমন্ত্রী সিমিন হোসেন রিমি, মহিবুর রহমান, মোহাম্মদ এ আরাফাত, কুজেন্দ্র লাল ত্রিপুরা, রুমানা আলী, শফিকুর রহমান চৌধুরী ও আহসানুল টিটু। ছবি: সংগৃহীত

সবশেষ মন্ত্রিসভায় না থাকলেও, বিভিন্ন সময় মন্ত্রী বা প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন এমন আরও পাঁচ জন নতুন মন্ত্রিসভায় স্থান পেতে যাচ্ছেন।

তারা হলেন-ফারুক খান, আবুল হাসান মাহমুদ আলী, নারায়ন চন্দ্র চন্দ, সাবের হোসেন চৌধুরী ও জাহাঙ্গীর কবির নানক।

এদিকে, সবশেষ মন্ত্রিসভায় ছিলেন না এমন সাত জন প্রতিমন্ত্রী হতে যাচ্ছেন। তারা হলেন-সিমিন হোসেন রিমি, মহিবুর রহমান, মোহাম্মদ এ আরাফাত, কুজেন্দ্র লাল ত্রিপুরা, রুমানা আলী, শফিকুর রহমান চৌধুরী ও আহসানুল টিটু।

নতুন মন্ত্রিসভার এই তালিকায় কোনো উপমন্ত্রীর নাম ঘোষণা করা হয়নি। 

আগামীকাল সন্ধ্যা ৭টায় শপথ নিবেন নতুন মন্ত্রী ও প্রতিমন্ত্রীরা।

 

Comments