সশস্ত্র বাহিনীর শহীদদের প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

ঢাকা সেনানিবাসের চিরন্তন শিখা অনির্বাণে এ শ্রদ্ধা নিবেদন করেন তিনি
ঢাকা সেনানিবাসের চিরন্তন শিখা অনির্বাণে সশস্ত্র বাহিনীর বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: বাসস

১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে আত্মোৎসর্গকারী বাংলাদেশ সশস্ত্র বাহিনীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার সকালে ঢাকা সেনানিবাসের চিরন্তন শিখা অনির্বাণে এ শ্রদ্ধা নিবেদন করেন তিনি।

প্রধানমন্ত্রী প্রতিরক্ষা মন্ত্রণালয়ের দায়িত্বে থাকায় শিখা অনির্বাণে পুষ্পস্তবক অর্পণ করেন তিনি। স্বাধীনতা সংগ্রামে যারা সর্বোচ্চ আত্মত্যাগ করেছেন তাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে শ্রদ্ধার সঙ্গে কিছুক্ষণ নীরবতা পালন করেন।

অনুষ্ঠানে বাংলাদেশ সেনাবাহিনী, নৌবাহিনী ও বিমান বাহিনীর একটি যৌথ কন্টিনজেন্ট গার্ড অব অনার প্রদান করে এবং শেষে বিউগলে বেজে ওঠে করুণ সুর, যা অনুষ্ঠানের গুরুত্বকে আরও বাড়িয়ে তোলে।

পুষ্পস্তবক অর্পণের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিখা অনির্বাণে দর্শনার্থী বইয়ে তার অনুভূতির কথা তুলে ধরেন, যা জাতির বীরদের সম্মান জানাতে তার সরকারের অঙ্গীকারের প্রতীকী ইঙ্গিত।

শিখা অনির্বাণে পৌঁছলে তিন বাহিনীর প্রধানদের উষ্ণ অভ্যর্থনার মধ্য দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরের কার্যক্রম শুরু হয়। অনুষ্ঠান শেষে তিনি সশস্ত্র বাহিনী বিভাগে (এএফডি) যান। সেখানে প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা এবং সামরিক প্রধানরা তাকে অভ্যর্থনা জানান।

Comments