বাস ভাড়া নিয়ে বচসা, কন্ডাক্টরকে তুলে নিয়ে মারধর

ওরা আমাকে অমানবিকভাবে পিটিয়ে সঙ্গে থাকা ৫ হাজার টাকা ছিনিয়ে নিয়ে যায়।’
প্রতীকী ছবি

রাজধানীর তেজগাঁওয়ে বাসভাড়া নিয়ে দ্বন্দ্বের জেরে কন্ডাক্টরকে মারধর করে টাকা ছিনতাই করেছে দুর্বৃত্তরা। আজ দুপুরে তেজগাঁও কলেজের গলিতে এ ঘটনা ঘটে।

বিহঙ্গ পরিবহনের কন্ডাক্টর সাদেক খন্দকার জানান, সকাল ১০টার দিকে মিরপুর ১০ থেকে এক যাত্রী বাসে ওঠেন। তিনি ফার্মগেট নেমে ১০ টাকা ভাড়া দেন।

'আমি তাকে ১৫ টাকা ভাড়ার কথা বলি। উনি নিজেকে শিক্ষার্থী দাবি করে অর্ধেক ভাড়া নিতে বলেন। আমি তাকে পরিচয়পত্র দেখাতে বলি। কিন্তু উনি পরিচয়পত্র দেখাননি। পরে তর্কাতর্কির এক পর্যায়ে ওই যুবক আমাকে ২০ টাকা দেন। আমি তাকে ৫ টাকা ফেরত দিতে চাইলে উনি কোনোভাবেই টাকা ফেরত না নিয়ে তাৎক্ষণিকভাবে চলে যান,' বলেন তিনি।

পরে সদরঘাট থেকে যাত্রী নিয়ে ফেরার পথে ফার্মগেট আনন্দ সিনেমা হলের সামনে ওই যুবক আরও দুই জনকে নিয়ে কন্ডাক্টর সাদেক খানকে বাস থেকে নামিয়ে তেজগাঁও কলেজের গলিতে নিয়ে রড দিয়ে পেটায়।

অভিযোগ করে তিনি বলেন, 'ওরা আমাকে অমানবিকভাবে পিটিয়ে সঙ্গে থাকা ৫ হাজার টাকা ছিনিয়ে নিয়ে যায়।'

জানতে চাইলে বাসচালক ওমর ফারুক বলেন, 'কখন এই গন্ডগোল হয়েছে আমি বুঝতে পারিনি। ফার্মগেট পার হওয়ার সময় কয়েকজন যাত্রী আমাকে জানায় যে কন্ডাক্টরকে কারা যেন তুলে নিয়ে গেছে। পরে আমি তাকে ফোন করেও পাইনি। আমি সঙ্গে সঙ্গেই পল্লবীতে গিয়ে সুপারভাইজারকে জানাই।'

বিহঙ্গ পরিবহনের সুপারভাইজার শেখ সুমন হাসান 'কয়েক জায়গায় ফোন দিয়ে খোঁজ নেওয়ার চেষ্টা করেছি। কিন্তু কারা তাকে মেরেছে তাদের পরিচয় পাওয়া যায়নি। আদৌ তারা তেজগাঁও কলেজের ছাত্র কি না জানি না।'

'মেট্রোরেলের কারণে এমনিতেই এই রুটে যাত্রী কিছুটা কমে গেছে। যারা ওঠে তারা সবাই শিক্ষার্থী দাবি করে হাফ ভাড়া দিতে চায়। সেজন্য আমরা নিয়ম করেছি যে পরিচয়পত্র দেখার পর হাফ ভাড়া নেব। আমাদের নির্দেশনা অনুযায়ী কন্ডাক্টর পরিচয়পত্র দেখতে চেয়েছে,' বলেন তিনি।

এ ঘটনায় বিচার দাবি করে তিনি বলেন, 'আমরা দ্রুতই এ বিষয়ে তেজগাঁও থানায় কথা বলব।'

জানতে চাইলে তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মহসিন বলেন, 'এ ধরনের ঘটনা মাঝেমধ্যে ঘটে। আজকের ঘটনায় এখনো কোনো অভিযোগ পাইনি।'

Comments

The Daily Star  | English
Deposits of Bangladeshi banks, nationals in Swiss banks hit lowest level ever in 2023

Deposits of Bangladeshi banks, nationals in Swiss banks hit lowest level ever

It declined 68% year-on-year to 17.71 million Swiss francs in 2023

7h ago