মিয়ানমার পরিস্থিতি

সামরিক বাহিনী ও বিজিবিকে ধৈর্য ধরার নির্দেশ প্রধানমন্ত্রীর

মিয়ানমারে সরকারি বাহিনী ও বিদ্রোহীদের মধ্যে চলমান সংঘাতে ধৈর্য দেখানোর জন্য বাংলাদেশের সশস্ত্র বাহিনী ও বিজিবিকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
পিএম
প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি

মিয়ানমারে সরকারি বাহিনী ও বিদ্রোহীদের মধ্যে চলমান সংঘাতে ধৈর্য দেখানোর জন্য বাংলাদেশের সশস্ত্র বাহিনী ও বিজিবিকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের অনুপস্থিতিতে আইনমন্ত্রী আনিসুল হক আজ সংসদে বিরোধী দলের চিফ হুইপ মুজিবুল হক চুন্নুর সম্পূরক প্রশ্নের জবাবে এ কথা বলেছেন।

বাংলাদেশ পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে জানিয়ে তিনি বলেন, সেই অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী সংসদে অনুপস্থিত থাকায় সংসদ সদস্যদের প্রশ্নোত্তর পর্বে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত প্রশ্নের জবাব দেন আইনমন্ত্রী।

এদিকে, আজ সকালে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নে মিয়ানমার থেকে ছোড়া মর্টারশেলের আঘাতে বাংলাদেশি নারীসহ দুইজন নিহত হয়েছেন। এতে এক শিশুও আহত হয়েছে।

আইনমন্ত্রী বলেন, আজ সোমবার মিয়ানমারের বর্ডার পুলিশসহ ৭৮ জন আহত অবস্থায় বাংলাদেশে প্রবেশ করেছে। এদের মধ্যে আহতদের চিকিৎসা দেওয়া হচ্ছে জানিয়ে তিনি বলেন, তাদেরকে একটি স্কুলে রাখা হয়েছে।

আইনমন্ত্রী বলেন, অনুপ্রবেশকারীদের ফেরত পাঠাতে পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে মিয়ানমারের সঙ্গে আলোচনা করার নির্দেশনা দেওয়া হয়েছে।

আইনমন্ত্রী বলেন, মিয়ানমারের পরিস্থিতি সম্পর্কে সরকার সচেতন। মিয়ানমারের সঙ্গে সীমান্তবর্তী এলাকার স্কুলগুলো বন্ধ করে দেওয়ার ব্যবস্থা নেওয়া হয়েছে।

Comments

The Daily Star  | English

Elevated expressway to open to public only after curfew is lifted

The Dhaka Elevated Expressway will remain closed to public until the government lifts the curfew fully, the operating company said today

16m ago