কেনএনএফ অস্ত্রধারীরা এখনো দেড় কিলোমিটারের মধ্যে অবস্থান করছে: পুলিশ

‘থানার জন্য বাড়তি ফোর্স আনা হয়েছে এবং আরও ফোর্স আনা হচ্ছে। সবাই অস্ত্র নিয়ে থানায় চারপাশে সতর্ক অবস্থানে আছে,’ বলেন তিনি।
ওই এলাকায় অস্ত্রসহ পুলিশ সদস্য বাড়ানো হয়েছে। জোরদার করা হয়েছে সেনাবাহিনী ও বিজিবির টহল। ছবি: এফ এম মিজানুর রহমান/স্টার

বান্দরবানের থানচি থানার এক থেকে দেড় কিলোমিটারে মধ্যে এখনো বিভিন্ন পাড়ায় কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেনএনএফ) অস্ত্রধারী সদস্যরা অবস্থানে করছে বলে জানিয়েছে পুলিশ।

আজ শুক্রবার দুপুরে এ কথা জানান থানচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসীম উদ্দিন।

গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত ১টার দিকে থানচিতে পুলিশ ও বিজিবির সদস্যদের সঙ্গে কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেনএনএফ) অস্ত্রধারী সদস্যদের গোলাগুলির ঘটনা ঘটে। এরপর থেকে ওই এলাকায় অস্ত্রসহ পুলিশ সদস্য বাড়ানো হয়েছে। জোরদার করা হয়েছে সেনাবাহিনী ও বিজিবির টহল।

আজ দুপুরে সরেজমিনে থানচি থানা ঘুরে দেখা গেছে সেখানে নিরাপত্তা বাড়ানো হয়েছে। থানার প্রবেশ মুখে ভারী অস্ত্র নিয়ে অবস্থান করছেন পুলিশ সদস্যরা।

জানতে চাইলে ওসি জসীম উদ্দিন দ্য ডেইলি স্টারকে বলেন, 'গতকালের হামলার পর সন্ত্রাসীরা থানার এক থেকে দেড় কিমি এলাকার মধ্যে অবস্থান করছে। আমরা সতর্ক অবস্থানে আছি। আমাদের ধারণা, পুলিশের উপর হামলা করে তারা নিজেদের শক্তির জানান দিচ্ছে ও অস্ত্র লুটের পরিকল্পনা করছে। আগামীকাল রাতে দুটি জায়গা থেকে তাদের দুটি দল তইক্ষন পাড়া ও শাহজাহান পাড়া থেকে হামলা চালিয়েছে।'

'থানার জন্য বাড়তি ফোর্স আনা হয়েছে এবং আরও ফোর্স আনা হচ্ছে। সবাই অস্ত্র নিয়ে থানায় চারপাশে সতর্ক অবস্থানে আছে,' বলেন তিনি।

Comments

The Daily Star  | English

Speed limit set for all types of vehicles

The speed limit for cars, buses, and minibuses on expressways would be 80km per hour, while it would be 60kmph for motorcycles and 50kmph for trucks.

11h ago