‘কিছু মানুষ বলে মেট্রোরেল-এক্সপ্রেসওয়েতে পয়সা নষ্ট, আবার মজা করে ব্যবহার করে’

রোববার সকালে গণভবনে ‘আমার চোখে বঙ্গবন্ধু’ শীর্ষক ভিডিওচিত্র তৈরি প্রতিযোগিতার পুরস্কার প্রদান অনুষ্ঠানে বক্তব্য দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
সকালে গণভবনে এক অনুষ্ঠানে বক্তব্য দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: টিভি থেকে নেওয়া

দেশে কিছু মানুষ আছে, যাদের সবকিছুতে কিছু ভালো লাগে না বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ রোববার সকালে গণভবনে 'আমার চোখে বঙ্গবন্ধু' শীর্ষক ভিডিওচিত্র তৈরি প্রতিযোগিতার পুরস্কার প্রদান অনুষ্ঠানে বক্তব্য দেওয়ার সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, 'এখন প্রযুক্তির যুগ। আমরা যখন ৯৬ সালে ক্ষমতা এলাম তখন কম্পিউটার শিক্ষার ওপর জোর দিলাম। তখন সব ছিল অ্যানালগ। দ্বিতীয়বার আমরা ক্ষমতায় এসে ঘোষণা দিলাম ডিজিটাল বাংলাদেশ করব। এখন আমাদের স্যাটেলাইট আছে। একটা স্যাটেলাইটের বয়স থাকে ১৫ বছর। আমরা এখন দ্বিতীয় স্যাটেলাইটের প্রস্তুতি নিচ্ছি।'

'যদিও আমি শুনি অনেকে বলে স্যাটেলাইটের কী দরকার ছিল। আমাদের দেশে কিছু মানুষ আছে, যাদের সবকিছুতে কিছু ভালো লাগে না। যেটাই করব বলে এটা কী দরকার ছিল। মেট্রোরেল, এক্সপ্রেসওয়ে এটার কী দরকার, খামাখা পয়সা নষ্ট। এরকম নেতিবাচক মনোভাব নিয়েই তারা চলে। আবার যখন তৈরি করি তখন খুব মজা করে ব্যবহার করে,' বলেন তিনি। 

'ভিক্ষুক জাতির কোনো ইজ্জত থাকে না' মন্তব্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, '৭৫ এর পর আমরা ভিক্ষুক জাতিতে পরিণত হয়েছিলাম। বিদেশে যেতাম বাংলাদেশ শুনলে বলত, ও তোমাদের ওখানে তো দুর্ভিক্ষ হয়, ঝড় হয়, জলোচ্ছ্বাস হয়, বন্যা হয়। খুব করুণার পাত্র।'

'এয়ার এমিরেটসে উঠলে দেখতাম বাচ্চাদের জন্য চাঁদা তোলা হতো, সেখানে বাংলাদেশের নাম আছে। আমার আত্মমর্যাদায় লাগল। আমি সরকারে আসার পর বললাম এই জিনিসটা যেন না থাকে। আমরা আসার পর খাদ্য নিরাপত্তা, লেখাপড়া নিশ্চিত করেছি। আমরা বলেছি আমরা কারও কাছে হাত পাতব না,' বলেন তিনি।     

Comments