সুনামগঞ্জ

পরাজিত প্রার্থীর ওপর বিজয়ীর হামলার প্রতিবাদে মানববন্ধন

‘হামলার শিকার হয়েও তাদেরকে পালিয়ে থাকতে হচ্ছে।’
আইনজীবীদের মানববন্ধন। ছবি: সংগৃহীত

সুনামগঞ্জ মধ্যনগর উপজেলায় নির্বাচন-পরবর্তী বিরোধের জেরে আইনজীবী আরিফুর রহমান ঝিনুক ও তার বাবা পরাজিত চেয়ারম্যান প্রার্থী সাইদুর রহমানের ওপর হামলার প্রতিবাদে আইনজীবীদের মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

আজ সোমবার সকালে সুনামগঞ্জ জেলা আইনজীবী সমিতির আয়োজনে সমিতির ভবন প্রাঙ্গণে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, উপজেলা নির্বাচনকে ঘিরে মধ্যনগর উপজেলা নির্বাচনে বিজয়ী প্রার্থী আব্দুর রাজ্জাক ভূঁইয়া ও তার সমর্থকরা তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী সাইদুর রহমান ও তার ছেলে আইনজীবী আরিফুর রহমান ঝিনুকের বাড়িতে ঢুকে বর্বরোচিত সন্ত্রাসী হামলা চালায়। সেসময় তাদের পরিবারের সদস্যদের ওপরও নৃশংস হামলা করা হয়। বিজয়ী প্রার্থীর বড় ভাই পুলিশের ডিআইজি হওয়ায় এই ঘটনায় স্থানীয় পুলিশের ভূমিকাও প্রশ্নবিদ্ধ। হামলার শিকার হয়েও তাদেরকে পালিয়ে থাকতে হচ্ছে। আইনজীবী আরিফুর রহমান ও তার বাবা গুরুতর আহত হয়ে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

বক্তারা আরও বলেন, অপরাধীরা ডিআইজির ভাই-ভাতিজা হওয়ায় ঘটনার এতদিন পরেও তাদের প্রভাবে পুলিশ মামলা নিচ্ছে না। এমনকি কাউকে আটক বা কোনো ধরনের ব্যবস্থাও গ্রহণ করেনি পুলিশ। তাই দ্রুত অপরাধীদের গ্রেপ্তার করে আইনগত ব্যবস্থা না নিলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন আইনজীবীরা।

মানববন্ধন বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক শেরেনুর আলী, আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক আব্দুল হক, আইনজীবী সমিতির সদস্য আজাদুল ইসলাম রতন, অ্যাড. নুরে আলম সিদ্দিকী প্রমুখ।

Comments