বাংলাদেশ

আলুটিলায় পাহাড়ধস, খাগড়াছড়ির সঙ্গে ঢাকা–চট্টগ্রামের যোগাযোগ বন্ধ

বন্যার কারণে লংগদুর সঙ্গেও সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে।
ভারী বৃষ্টিতে দীঘিনালায় বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। ছবি: সংগৃহীত

টানা বৃষ্টিতে খাগড়াছড়ির আলুটিলার সাপাহার এলাকায় পাহাড় ধসের ঘটনা ঘটেছে। ফলে ঢাকা-চট্টগ্রামের সঙ্গে খাগড়াছড়ির যান চলাচল বন্ধ রয়েছে। এতে আটকা পড়েছেন পর্যটকরা।

আজ মঙ্গলবার ভোর ৫টার দিকে এ ঘটনা ঘটে।

জানা গেছে, ভোরে সাপাহারা এলাকায় পাহাড়ের মাটি ধসে পড়ায় যান চলাচল বন্ধ রয়েছে। সকাল ১০টায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত যান চলাচল স্বাভাবিক হয়নি।

স্থানীয়রা জানান, টানা বর্ষণে মাইনী নদীর পানি বেড়ে বন্যার সৃষ্টি হয়েছে। নিম্নাঞ্চল দীঘিনালা-লংগদু সড়কের হেডকোয়ার্টার এলাকায় রাস্তা ডুবে যাওয়ার রাঙ্গামাটির লংগদুর সঙ্গে সারাদেশের সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। ডুবে গেছে মেরুং বাজারও। টানা বর্ষণে দীঘিনালার মেরুং ও কবাখালি ইউনিয়নের প্রায় ২৫ গ্রাম প্লাবিত হয়েছে।

এদিকে, খাগড়াছড়ি-সাজেক সড়কের বাঘাইহাটে রাস্তা ডুবে যাওয়ায় সাজেকের সঙ্গেও যান চলাচল বন্ধ রয়েছে। সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যাওয়ায় দুর্ভোগে পড়েছেন এলাকাবাসী ও পর্যটকেরা।

খাগড়াছড়ি ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা রাজেশ বড়ুয়া সকাল ১০টায় দ্য ডেইলি স্টারকে জানান, আলুটিলায় পাহাড়ধসের কারণে ঢাকা-চট্টগ্রামের সঙ্গে খাগড়াছড়ির যান চলাচল বন্ধ রয়েছে। সড়ক পরিষ্কারের কাজ চলছে। আশা করি আধঘণ্টার মধ্যে পরিস্থিতি স্বাভাবিক হবে।

Comments