সাজেক থেকে ফিরতে শুরু করেছেন আটকেপড়া পর্যটকরা

গত শনিবার ভোর থেকে সড়ক ও নৌপথে ৭২ ঘণ্টার অবরোধের ডাক দেয় বিক্ষুব্ধ জুম্ম ছাত্র-জনতা। সে কারণে সাজেকসহ আশপাশে প্রায় এক হাজার ৫০০ পর্যটক আটকা পড়েন।
sajek

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার পর্যটনকেন্দ্র সাজেক থেকে ফিরতে শুরু করেছেন আটকেপড়া পর্যটকরা।

আজ মঙ্গলবার সকাল ৬টা থেকে বাঘাইছড়ি-খাগড়াছড়ি সড়কে যান চলাচল শুরু হলে তারা নিজ নিজ গন্তব্যের উদ্দেশে যাত্রা করেন।

এর আগে, গত শনিবার ভোর থেকে সড়ক ও নৌপথে ৭২ ঘণ্টার অবরোধের ডাক দেয় বিক্ষুব্ধ জুম্ম ছাত্র-জনতা। সে কারণে সাজেকসহ আশপাশে প্রায় এক হাজার ৫০০ পর্যটক আটকা পড়েন।

সাজেক কটেজ মালিক সমিতি সূত্র জানায়, সড়ক অবরোধে কারণে সাজেকে প্রায় আট শতাধিক পর্যটক আটকে ছিলেন। আইনশৃঙ্খলা বাহিনীর নিরাপত্তায় পিকআপ-চাঁদের গাড়িসহ ১১২টি গাড়ি, ১৩টি সিএনজিচালিত অটোরিকশা ও ১০৯টি মোটরসাইকেলে করে তারা রওনা হয়েছেন।

রাঙ্গামাটি জেলার বাঘাইছড়ি উপজেলার নির্বাহী কর্মকতা (ইউএনও) শিরিন আক্তার দ্য ডেইলি স্টারকে বলেন, 'তিন দিনের অবরোধে বাঘাইছড়ি-খাগড়াছড়ি সড়কে যান চলাচল বন্ধ থাকায় পর্যটকরা আটকা পড়েন। আজ যান চলাচল শুরু হওয়ায় সকাল ৬টা থেকে ধাপে ধাপে পর্যটকদের গন্তব্য পৌঁছে দেওয়া হচ্ছে।'

এ ছাড়া, পুলিশ ও সেনাবাহিনীর তত্ত্বাবধানে ব্যক্তিগত ব্যবস্থাপনায় প্রায় ৫০-৬০ জন পর্যটক হেলিকপ্টারযোগে তাদের গন্তব্যে রওনা দিয়েছেন বলেও জানান তিনি।

Comments

The Daily Star  | English

Police didn't follow int'l standards while using lethal weapons: IGP

Police failed to adhere to the standards in home, which they have maintained during their UN missions, Mainul Islam said

7h ago