মুশফিক পুরোপুরি ঠিক আছে: মাশরাফি

আগের দিন সন্ধ্যায় বাংলাদেশ হাইকমিশনার দেওয়া সংবর্ধনায় বেশ মনমরা হয়েছিলেন মুশফিকুর রহিম। নিউজিল্যান্ডের বিপক্ষে কেইন উইলিয়ামসনকে রান আউট করতে না পারার ওই অবিশ্বাস্য ভুলের প্রভাবই হবে হয়তবা। সে সংবর্ধনা অনুষ্ঠানেই অবশ্য অধিনায়ককে আলাদা করে কথা বলতে দেখা গেছে মুশফিকের সঙ্গে। ইংল্যান্ডের বিপক্ষে নামার আগে মাশরাফি জানালেন, ভাবনার কিছু নেই আগের ম্যাচের সব পেছনে ফেলে পুরো প্রস্তুত মুশফিক।
Mushfiqur Rahim
ছবি: বিসিবি

আগের দিন সন্ধ্যায় যুক্তরাজ্যের বাংলাদেশ হাইকমিশনের দেওয়া সংবর্ধনায় বেশ মনমরা হয়ে ছিলেন মুশফিকুর রহিম। নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচে কেইন উইলিয়ামসনকে রান আউট করতে না পারার ওই অবিশ্বাস্য ভুলের প্রভাবই হবে হয়তোবা। সে সংবর্ধনা অনুষ্ঠানেই অবশ্য অধিনায়ককে আলাদা করে কথা বলতে দেখা গেছে মুশফিকের সঙ্গে। ইংল্যান্ডের বিপক্ষে নামার আগে মাশরাফি জানালেন, ভাবনার কিছু নেই, আগের ম্যাচের সব পেছনে ফেলে পুরো প্রস্তুত মুশফিক।

নিউজিল্যান্ডের বিপক্ষে ২ উইকেটে হেরে যাওয়া ম্যাচের টার্নিং পয়েন্ট হিসেবে প্রকটভাবে উঠে এসেছিল মুশফিকের ভুল। আবেগী চরিত্রের মুশফিককে সেই ভুল আক্রান্ত করার কথা। উইকেট-কিপিং নিয়ে বাইরের সমালোচনায় কান দিতে চান না বাংলাদেশ অধিনায়ক।

শনিবার (৮ জুন) কার্ডিফের সোফিয়া গার্ডেনে ইংল্যান্ডের বিপক্ষে নামবে বাংলাদেশ। তার আগের দিন বৃষ্টি থাকায় হয়নি দলের অনুশীলন। অনেকেই আসেননি মাঠে। তবে সাব্বির রহমান, মোহাম্মদ মিঠুনের সঙ্গে মুশফিককে ইনডোরে ব্যাটিং অনুশীলন করতে দেখা গেছে। তার ব্যাটিং নিয়ে কখনোই প্রশ্ন নেই। তবে উইকেট-কিপিংসহ সব মিলিয়েই দলের অন্যতম ভরসার তৈরি থাকার খবর দিলেন অধিনায়ক, ‘সে এখন ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ খেলতে প্রস্তুতি নিচ্ছে। আমার কাছে মনে হয়, মুশফিক পুরোপুরি ঠিক আছে। খারাপ থাকার কোনো কারণ দেখি না। যারা কাজ করবে, তাদেরকে নিয়েই সমালোচনা হবে।সমালোচনা করা খুবই সহজ।’

বাইরের তেতো কথায় কান না দিয়ে দলের সবাই মুশফিকের পাশেই দাঁড়িয়েছেন। ক্রিকেটীয় ভুল নিয়ে বেশি না ভেবে চাঙ্গা থাকার প্রত্যয় মাশরাফিদের, ‘দল থেকে পুরো সমর্থন সবাই সবাইকে করছে। কেবল মুশফিক না। আমিও আমার সেরাটা এখনো দিতে পারিনি। খেলোয়াড়দের ক্ষেত্রে এটা হয়ই। এটা স্বাভাবিক ব্যাপার। মুশফিকও ভালো আছে। দলের অবস্থাও খারাপ নয়।’

Comments

The Daily Star  | English

Turnover on interbank forex market on the decline

Turnover slumped 48.9 percent year-on-year to $23.6 billion in 2022-23, the central bank said in its Monetary Policy Review 2023-24 published last week.

1h ago