ব্যবসা সফল ‘পাসওয়ার্ড’ কি নকল সিনেমা?

ঈদে মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলোরা মধ্যে ‘পাসওয়ার্ড’ ছবিটির বিরুদ্ধে নকলের অভিযোগ উঠেছে। ছবিটি দেখে অনেকেই এমন অভিযোগ করেছেন।
Password
পাসওয়ার্ড ছবির পোস্টার। ছবি: সংগৃহীত

ঈদে মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলোরা মধ্যে ‘পাসওয়ার্ড’ ছবিটির বিরুদ্ধে নকলের অভিযোগ উঠেছে। ছবিটি দেখে অনেকেই এমন অভিযোগ করেছেন।

যদিও ছবি মুক্তির আগে এই ছবির পরিচালক মালেক আফসারী বলেছিলেন, “ছবিটি ভারতীয় কিংবা তামিল ছবির নকল প্রমাণ করতে পারলে ১০ লক্ষ টাকা পুরস্কার দেবেন।”

তামিল কিংবা ভারতীয় ছবির নকল না হলেও ফরাসি ছবি ‘পয়েন্ট ব্ল্যাঙ্ক’ এবং দক্ষিণ কোরিয়ান ছবি ‘দি টার্গেট’ দুই সিনেমার কাহিনী ও চিত্রনাট্যই ব্যবহার করা হয়েছে এই ছবিটিতে।

যদিও ‘পাসওয়ার্ড’ ছবিটি ঈদের অন্য ছবিগুলোর মধ্যে সবচেয়ে ভালো ব্যবসা করছে। তবে, ছবির গল্প ও অ্যাকশনে অনেক নকল খুঁজে পেয়েছেন দর্শকরা। তারা অনেকেই সোশ্যাল মিডিয়ায় ছবিটি নিয়ে নকলের অভিযোগ দিয়ে স্ট্যাটাস দিয়েছেন।

এমন অসংখ্য দর্শক ছবি দেখে এসে নকলের অভিযোগ তুলেছেন ‘পাসওয়ার্ড’ নিয়ে। বিষয়টি নিয়ে ছবির পরিচালক মালেক আফসারী তার ফেসবুকে লিখেছেন, “পাসওয়ার্ড আমার সাহস বাড়িয়ে দিলো। আমার মনে দেশপ্রেম জাগিয়ে দিলো। বাংলা ছবির জন্য কিং খানকে সাথে নিয়ে বারবার প্রমাণ করতে চাই, আমরা বাঙালীরাও পারি আন্তর্জাতিক মানের ছবি বানাতে। অনেকের মন জয় করেছি। যাদের মন জয় করতে পারিনি তাদের বাদ দিয়ে সামনে এগিয়ে যেতে চাই।”

শাকিব খান ফিল্মসের প্রযোজনায় এই ছবিতে শাকিব খান ছাড়াও অভিনয় করেছেন বুবলি, মিশা সওদাগর, ইমন, অমিত হাসান, ডন।

Comments

The Daily Star  | English

PM briefing media on China visit

The press conference started at the prime minister's official residence Ganabhaban here at 4pm today.

16m ago