‘শাকিব খান নীতিমালা মেনেই কাজ করছেন’

বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক-পরিবেশক সমিতিসহ চলচ্চিত্রের সকল সংগঠন মিলে চলচ্চিত্র নির্মাণের ব্যয় কমানোর লক্ষে প্রণীত নীতিমালা নিয়ে শনিবার বিএফডিসির প্রযোজক সমিতিতে মতবিনিময় সভা হয়েছে।
shakib_khan-1_3.jpg
শাকিব খান। ছবি: সংগৃহীত

বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক-পরিবেশক সমিতিসহ চলচ্চিত্রের সকল সংগঠন মিলে চলচ্চিত্র নির্মাণের ব্যয় কমানোর লক্ষে প্রণীত নীতিমালা নিয়ে শনিবার বিএফডিসির প্রযোজক সমিতিতে মতবিনিময় সভা হয়েছে।

প্রযোজক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু দ্য ডেইলি স্টার অনলাইনকে বলেন, “শাকিব খান এই নীতিমালা মেনেই কাজ করছেন, আগামীতেও এই নীতিমালা মেনে কাজ করার ঘোষণা দিয়েছেন। এজন্য তাকে অভিনন্দন জানাই।”

নীতিমালার মধ্যে রয়েছে- সকাল ১০টা থেকে রাত ১০টার মধ্যে শুটিং সময় সীমাবদ্ধ রাখা। কোনো শিল্পী অথবা কলাকুশলী যদি সময় মতো না আসেন, তার দায় বা ক্ষতিপূরণ তাকেই বহন করতে হবে। শিল্পী ও কলাকুশলীদের প্রযোজকের সঙ্গে অবশ্যই চুক্তিপত্রে স্বাক্ষর করতে হবে। প্রথম কিস্তিতে ২৫ ভাগ, এরপর কাজের অগ্রগতির ভিত্তিতে ৭৫, ভাগ মোট তিন কিস্তিতে পরিশোধ করার কথা উল্লেখ থাকবে। একই সঙ্গে এক লাখ টাকার বেশি যাদের সম্মানী, তারা যাতায়াত খরচ পাবেন না। আউটডোরে শুটিংয়ের সময় সহকারী পরিচালক ও সহকারী চিত্রগ্রাহকরা যাতায়াতের অর্ধেক হাত খরচ বাবদ পাবেন। গল্প অনুযায়ী শিল্পীকে প্রোডাকশন হাউজ থেকে পোশাক তৈরি করে দেওয়া হবে। সিনেমার প্রমোশনের জন্য মুক্তির আগে পাঁচ দিন শিল্পীদের শিডিউল দিতে হবে।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন পরিচালক, গীতিকার গাজী মাজহারুল আনোয়ার, চিত্রনায়ক ও সংসদ সদস্য আকবর হোসেন পাঠান ফারুক, অভিনেত্রী ও সাবেক সংসদ সদস্য সারাহ কবরী, অভিনেতা আলমগীর, শাকিব খান, পরিচালক মুশফিকুর রহমান গুলজার, বদিউল আলম খোকন, পরিচালক সোহানুর রহমান সোহান, আব্দুল লতিফ বাচ্চু,  প্রযোজক পরিবেশক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরুসহ অনেকেই।

Comments

The Daily Star  | English

8 killed as gunmen attack churches, synagogues in Russia

Gunmen on Sunday attacked synagogues and churches in Russia's North Caucasus region of Dagestan, killing a priest, six police officers, and a member of the national guard, security officials said

1h ago