শীর্ষ খবর

গরুতে ধান খাওয়াকে কেন্দ্র করে কৃষককে পিটিয়ে হত্যার অভিযোগ

কুড়িগ্রামের উলিপুর উপজেলার দুর্গাপুর ইউনিয়‌নের অর্জুনডারা গ্রামে গরুতে ধান খাওয়া নি‌য়ে দ্ব‌ন্দ্বের জেরে সিদ্দিকুর রহমান নামের এক কৃষককে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে।

কুড়িগ্রামের উলিপুর উপজেলার দুর্গাপুর ইউনিয়‌নের অর্জুনডারা গ্রামে গরুতে ধান খাওয়া নি‌য়ে দ্ব‌ন্দ্বের জেরে সিদ্দিকুর রহমান নামের এক কৃষককে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে।

গতকাল বৃহস্পতিবার রাত ১০ টার দিকে এ ঘটনা ঘটে। উলিপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোয়াজ্জেম হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

স্থানীয়রা জানায়, কয়েকদিন আগে দুর্গাপুর ইউনিয়নের অর্জুনডারা গ্রামের হা‌মিদু‌লের (নিহত সিদ্দুকু‌রের আ‌ত্মীয়) গরু আইনুল ইসলামের জমিতে ধান খেতে গেলে তারা ইট দিয়ে গরুকে আঘাত করেন এবং অকথ্যভাষায় গালিগালাজ করেন। এ সময় তারা হা‌মিদু‌লদের বাড়ি ভেঙ্গে দেওয়ার হুমকিও দেন। প্রতিকার চেয়ে হা‌মিদু‌লের পরিবারের পক্ষ থেকে এলাকায় সালিস ডাকা হলে স্থানীয়রা দুপক্ষ‌কে ডে‌কে বৃহস্প‌তিবার সন্ধ্যায় শালিসের মাধ্যমে বি‌রোধ মীমাংসার চেষ্টা ক‌রেন। কিন্তু, অভিযুক্তের পরিবারর শা‌লিস না মে‌নে আবারও বি‌রো‌ধে জড়ায়।

সা‌লি‌শে উপ‌স্থিত থাকা দুর্গাপুর ইউ‌নিয়‌নের সা‌বেক চেয়ারম্যানর সাইফুল ইসলাম জানান, দুই প‌রিবা‌রের ম‌ধ্যে বি‌রোধ মীমাংসার জন্য এলাকাবাসী বৈঠ‌কে বস‌লেও অভিযুক্ত ব্যক্তি ও তার পরিবার বিচার না মেনে উঠে যায়। এমতাবস্থায় দুই পক্ষের ম‌ধ্যে আবারও বিবাদ শুরু হলে একপর্যায়ে ওই পরিবারের হামলায় হা‌মিদু‌লের প‌রিবা‌রের সদস্য সিদ্দিকুর রহমান মাথায় আঘাতপ্রাপ্ত হ‌য়ে আহত হন। প‌রে তা‌কে কু‌ড়িগ্রাম জেনা‌রেল হাসপাতা‌লে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

উলিপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোয়াজ্জেম হোসেন বলেন, ‘এ ঘটনায় শুক্রবার দুপুর পর্যন্ত লি‌খিত অভি‌যোগ পাওয়া যায়‌নি। অভি‌যোগ পে‌লে আইনগত ব্যবস্থা নেওয়া হ‌বে। মর‌দেহ উদ্ধার করে ময়নাতদ‌ন্তের জন্য নেওয়া হ‌য়ে‌ছে।’

Comments

The Daily Star  | English