ইউএস ওপেন: জোকোভিচের উড়ন্ত সূচনা

এই সার্বিয়ান টেনিস তারকার কাছে পাত্তাই পাননি দামির জুমহুর।
djokovic
ছবি: রয়টার্স

চতুর্থ ইউএস ওপেন ও সবমিলিয়ে ক্যারিয়ারের ১৮তম গ্র্যান্ড স্ল্যাম জয়ের লক্ষ্যে থাকা নোভাক জোকোভিচের শুরুটা হয়েছে দারুণ। এই সার্বিয়ান টেনিস তারকার কাছে পাত্তাই পাননি দামির জুমহুর।

মঙ্গলবার সকালে ২০২০ ইউএস ওপেনের প্রথম রাউন্ডে হেসেখেলে জিতেছেন আসরের শীর্ষ বাছাই ও র‍্যাঙ্কিংয়ের এক নম্বর খেলোয়াড় জোকোভিচ। সরাসরি সেটে (৩-০) বসনিয়া-হার্জেগোভিনার জুমহুরকে বিদায় করে দ্বিতীয় রাউন্ডে উঠেছেন তিনি।

আর্থার অ্যাশ স্টেডিয়ামে প্রথম সেটে জোকোভিচের বিপক্ষে কোনো প্রতিদ্বন্দ্বিতাই গড়তে পারেননি জুমহুর। দ্বিতীয় সেটে ঘুরে দাঁড়ানোর আভাস দিলেও তৃতীয় সেটে ফের নাস্তানাবুদ হন তিনি। শেষ পর্যন্ত ৩৩ বছর বয়সী জোকোভিচ জিতেছেন ৬-১, ৬-৪ ও ৬-১ সেটে।

দ্বিতীয় রাউন্ডে জোকার খ্যাত তারকার প্রতিপক্ষ কাইল এডমান্ড। ব্রিটেনের এই টেনিস খেলোয়াড় প্রথম রাউন্ডে পিছিয়ে পড়েও ৩-১ সেটে হারিয়েছেন কাজাখস্তানের আলেক্সান্দার বুবলিককে।

এবারের ইউএস ওপেনে অংশ নিচ্ছেন না দুই কিংবদন্তি টেনিস তারকা রজার ফেদেরার ও রাফায়েল নাদাল। হাঁটুর চোট থেকে সেরে ওঠার লড়াইয়ে থাকা ফেদেরারের চলতি বছর আর কোর্টে নামা হবে না। আসরের বর্তমান চ্যাম্পিয়ন নাদাল স্বাস্থ্য সুরক্ষা নিয়ে উদ্বেগ জানিয়ে সরে দাঁড়িয়েছেন।

ফেদেরার-নাদালের অনুপস্থিতিতে স্বাভাবিকভাবেই হট ফেভারিট মানা হচ্ছে জোকোভিচকে। শিরোপার লড়াইয়ে তাকে যারা চ্যালেঞ্জ জানাতে পারেন, সেই তালিকায় আছে আলেক্সান্দার জেভরেভ ও স্তেফানোস সিতসিপাসের নাম। এই দুজনও পার করেছেন প্রথম পর্বের বাধা।

Comments

The Daily Star  | English

PM visits areas devastated by Cyclone Remal

Prime Minister Sheikh Hasina today visited the most affected areas in the country's south by Cyclone Remal

27m ago