তাকসিমই ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক

ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) পদে আবারও নিয়োগ পাচ্ছেন তাকসিম এ খান। আজ শনিবার তাকে এই পদে আরও তিন বছরের জন্য নিয়োগ দিতে ওয়াসার বোর্ড সদস্যরা একমত হয়েছেন।
তাকসিম এ খান। ছবি: সংগৃহীত

ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) পদে আবারও নিয়োগ পাচ্ছেন তাকসিম এ খান। আজ শনিবার তাকে এই পদে আরও তিন বছরের জন্য নিয়োগ দিতে ওয়াসার বোর্ড সদস্যরা একমত হয়েছেন।

বিকেলে এমডি পদে পুনরায় তাকসিম এ খানকে নিয়োগ দিতে বিশেষ বোর্ড সভা আহ্বান করে ঢাকা ওয়াসা। সেখানেই এই প্রস্তাবে সম্মতি জানান তারা।

গত ১৭ সেপ্টেম্বর ঢাকা ওয়াসা বোর্ডের সচিব প্রকৌশলী শারমিন হক আমীরের সই করা এক নোটিশে আজকের এই বিশেষ সভা ডাকা হয়। তাতে তাকসিম এ খানকে পরবর্তী তিন বছরের জন্য ঢাকা ওয়াসার এমডি পদে নিয়োগের প্রস্তাব স্থানীয় সরকার বিভাগে পাঠানোর বিষয়ে আলোচনার কথা উল্লেখ করা হয়। 

বোর্ড সভার সভাপতিত্ব করেন ওয়াসার বোর্ড সদস্য ড. মোস্তফা জালাল মহিউদ্দিন। তিনি দ্য ডেইলি স্টারকে জানান, তারা এই প্রস্তাব চূড়ান্ত অনুমোদনের জন্য মন্ত্রণালয়ে পাঠাবেন।

তিনি বলেন, আমরা আশা করছি বোর্ড সভার প্রস্তাব মন্ত্রণালয় অনুমোদন দেবে।

২০০৯ সালে ঢাকা ওয়াসার এমডির দায়িত্ব নেন তাকসিম। গত ১১ বছরে পাঁচ দফায় এই দায়িত্বে আছেন তিনি। এ বছর ১৪ অক্টোবর তার মেয়াদ শেষ হওয়া কথা।

ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করতে গিয়ে বারবার প্রশ্নবিদ্ধ হয়েছেন প্রকৌশলী তাকসিম এ খান। এমনকি প্রশ্ন উঠেছে তার নিয়োগ প্রক্রিয়া নিয়েও।

আরও পড়ুন-

আবারো তাকসিম এ খানকে নিয়োগে আজ ঢাকা ওয়াসা বোর্ডের মিটিং

ওয়াসার বর্তমান এমডিকে পুনর্নিয়োগের উদ্যোগ অনৈতিক ও বিধিবহির্ভূত: টিআইবি

Comments

The Daily Star  | English
BNP leader, BNP Vice Chairman Shahjahan Omar

BNP expels Shahjahan over AL nomination

Earlier today, Shahjahan said he resigned from BNP and got the nomination from the ruling Awami League

11m ago