সৌমিত্রের পরিবারের সঙ্গে বসতে চায় মেডিকেল বোর্ড!

কিংবদন্তী অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে। চিকিৎসায় সাড়া দিচ্ছেন না তিনি।
সৌমিত্র চট্টোপাধ্যায়, ফেলুদা, সত্যজিৎ রায়,
সৌমিত্র চট্টোপাধ্যায়। ছবি: সংগৃহীত

কিংবদন্তী অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে। চিকিৎসায় সাড়া দিচ্ছেন না তিনি।

হাসপাতাল সূত্রে জানা গেছে, চিকিৎসকরা আগামীকাল ২৭ অক্টোবর এই অভিনেতাকে ভেন্টিলেশনে রাখার ব্যবস্থা করতে যাচ্ছেন। আর আগামীকালই অভিনেতার পরিবারের সঙ্গে আলোচনায় বসতে চায় মেডিকেল বোর্ড।

কলকাতার বেলভিউ নার্সিং হোমে চিকিৎসাধীন এই অভিনেতার জন্য নিবেদিত ১৬ সদস্যের চিকিৎসক দলের প্রধান ও ক্রিটিক্যাল কেয়ার বিশেষজ্ঞ চিকিৎসক অরিন্দম কর বলেন, ‘শনিবার থেকেই তার শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করে। বর্তমানে তার শারীরিক অবস্থা সংকটজনক। তার আচ্ছন্নতা কাটেনি, চেতনা নেই বললেই চলে।’

গত ৬ অক্টোবর মঙ্গলবার করোনা আক্রান্ত সৌমিত্র চট্টোপাধ্যায়কে বেলভিউ নার্সিং হোমে ভর্তি করানো হয়ে। এখানে তার শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। তার প্রস্টেট ক্যানসার নতুন করে ছড়িয়েছিল ফুসফুস এবং মস্তিষ্কে। তার মূত্রথলিতেও সংক্রমণ হয়েছিল।

উল্লেখ্য, সৌমিত্র চট্টোপাধ্যায়ের ১৯৩৫ সালের ১৯ জানুয়ারি জন্মগ্রহণ করেন পশ্চিমবঙ্গের নদীয়া জেলার কৃষ্ণনগরে। তিনি কলকাতা বিশ্ববিদ্যালয়ের আমহার্স্ট স্ট্রিট সিটি কলেজে সাহিত্য নিয়ে পড়াশোনা করেন। ১৯৫৯ সালে তিনি প্রথম সত্যজিৎ রায়ের পরিচালনায় 'অপুর সংসার' ছবিতে অভিনয় করেন। সত্যজিতের ৩৪টি সিনেমার ভেতর ১৪টিতে অভিনয় করেছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। সিনেমা ছাড়াও নাটক ও যাত্রায় অভিনয় করেছেন তিনি। আর অভিনয় ছাড়াও লেখালেখি ও আবৃত্তি করেন গুণী এই শিল্পী।

আরও পড়ুন:

সৌমিত্র চট্টোপাধ্যায়কে ভেন্টিলেশনে রাখার বিষয়ে ভাবছেন চিকিৎসকরা

সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার অবনতি

সৌমিত্র চট্টোপাধ্যায়ের অবস্থার কিছুটা উন্নতি

করোনা নেগেটিভ সৌমিত্র চট্টোপাধ্যায়

অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় করোনায় আক্রান্ত

Comments

The Daily Star  | English

Fewer but fiercer since the 90s

Though Bangladesh is experiencing fewer cyclones than in the 1960s, their intensity has increased, a recent study has found.

5h ago