হাইকোর্টে সাহেদের জামিন আবেদন খারিজ

১১ কোটি টাকা পাচারের অভিযোগে করা দুর্নীতির মামলায় আটক রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান সাহেদ করিমের জামিন আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।
দুর্নীতি মামলা
মো.সাহেদ। ফাইল ছবি সংগৃহীত

১১ কোটি টাকা পাচারের অভিযোগে করা দুর্নীতির মামলায় আটক রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান সাহেদ করিমের জামিন আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

আজ সোমবার বিচারপতি এম এনায়েতুর রহিম ও বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ সাহেদের জামিন আবেদন খারিজ করে।

হাইকোর্টের এই বেঞ্চ জানায়, সাহেদের জামিন আবেদন যথাযথভাবে উত্থাপন করা হয়নি।

দুর্নীতি দমন কমিশনের আইনজীবী খুরশীদ আলম খান এ বিষয়ে দ্য ডেইলি স্টারকে বলেন, ‘হাইকোর্ট সাহেদের জামিন দেননি। কারণ এই মামলার আরেক আসামি মাসুদ পারভেজ ম্যাজিস্ট্রেটের কাছে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।’

আদালতে সাহেদের পক্ষে শুনানি করেন আইনজীবী ফজলুর রহমান।

১১ কোটি দুই লাখ টাকা পাচারের অভিযোগে গত বছরের ২৫ আগস্ট পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) সাহেদসহ কয়েক জনের বিরুদ্ধে উত্তরা পশ্চিম থানায় মামলাটি দায়ের করে।

রিজেন্ট হাসপাতালে কোভিড পরীক্ষার ভুয়া সনদ প্রদানের আরেক মামলায় সাহেদ তখন পলাতক ছিলেন।

ভুয়া সনদ প্রদানসহ বিভিন্ন অপকর্মের অভিযোগে গত বছরের ৭ জুলাই র‌্যাব রাজধানীতে রিজেন্ট হাসপাতালের মূল শাখাসহ উত্তরা ও মিরপুরের দুটি শাখা বন্ধ করে দেয়।

র‌্যাবের গোয়েন্দা প্রতিবেদন অনুসারে, রিজেন্ট হাসপাতাল কর্তৃপক্ষ কোভিড পরীক্ষার জন্য অন্তত ১০ হাজার মানুষের কাছ থেকে নমুনা নিয়েছিল। এর মধ্যে মাত্র মাত্র চার হাজার ২০০ জনকে কোভিড পরীক্ষার আসল সনদ দেওয়া হয়। বাকিগুলো ছিল ভুয়া।

Comments

The Daily Star  | English

8 killed as gunmen attack churches, synagogues in Russia

Gunmen on Sunday attacked synagogues and churches in Russia's North Caucasus region of Dagestan, killing a priest, six police officers, and a member of the national guard, security officials said

58m ago