চেলসিতে ফেরার গুঞ্জন উড়িয়ে দিলেন হ্যাজার্ড

এই তারকা ফরোয়ার্ড বলেছেন, আগামী মৌসুমে রিয়াল ছাড়ার সম্ভাবনা দেখছেন না তিনি।
eden hazard
ছবি: টুইটার

বিপুল অর্থের বিনিময়ে এডেন হ্যাজার্ডের রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার দুই বছর পেরিয়ে গেছে। তবে স্প্যানিশ পরাশক্তিদের হয়ে এখনও নিজের স্বাভাবিক খেলা উপহার দিতে পারেননি তিনি। চোটের সঙ্গে লড়াইয়ের পাশাপাশি ফর্ম নিয়ে ভুগতে হচ্ছে তাকে। এতে গুঞ্জন উঠেছে, নিজের সাবেক ক্লাব চেলসিতে ফিরে যেতে পারেন তিনি। সেই আলাপে জল ঢেলে এই তারকা ফরোয়ার্ড বলেছেন, আগামী মৌসুমে রিয়াল ছাড়ার সম্ভাবনা দেখছেন না তিনি।

হ্যাজার্ডের ভবিষ্যৎ নিয়ে জল্পনা-কল্পনার শুরুটা হয়েছিল গত মাসের শুরুতে। পল পগবার এজেন্ট মিনো রাইওলা জানিয়েছিলেন, ম্যানচেস্টার ইউনাইটেড ও রিয়ালের মধ্যে খেলোয়াড় অদল-বদল হতে পারে। তাতে ফ্রান্সের মিডফিল্ডার পগবা ইউনাইটেড ছেড়ে নাম লেখাতে পারেন রিয়ালে। আর রিয়াল ছেড়ে বেলজিয়ান হ্যাজার্ড যোগ দিতে পারেন ইউনাইটেডে। তবে সপ্তাহখানেকের মধ্যে পাল্টে যায় চিত্র। হ্যাজার্ড ও চেলসিকে জড়িয়ে খবর ছাপা হতে থাকে আন্তর্জাতিক গণমাধ্যমে। কিন্তু কেন?

দায়টা ৩০ বছর বয়সী হ্যাজার্ডের নিজেরই। একটু পেছনে ফেরা যাক। চেলসির মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের দ্বিতীয় লেগে ২-০ গোলে হেরেছিল রিয়াল। দুই লেগ মিলিয়ে ৩-১ ব্যবধানে পিছিয়ে থাকায় আসর থেকে ছিটকে যায় এই প্রতিযোগিতার সফলতম দলটি। কিন্তু ম্যাচের শেষ বাঁশি বাজার কয়েক মুহূর্ত পর হ্যাজার্ডকে চেলসির কার্ট জুমা ও এদুয়ার্দো মেন্দিকে শুভেচ্ছা জানাতে দেখা যায়। শুধু তা-ই নয়, তাদের সঙ্গে হাসি-তামাশাতেও মেতে ওঠেন তিনি।

হারের পর চেলসির ফুটবলারদের সঙ্গে হ্যাজার্ডের হাস্যোজ্জ্বল আচরণ হয় তীব্র সমালোচিত! রিয়ালের ভক্ত-সমর্থকদের তোপের মুখে পড়ে ক্ষমা চাইতেও বাধ্য হন তিনি। তবে তখন থেকেই তার ইংলিশ জায়ান্ট চেলসিতে ফেরা নিয়ে গুঞ্জন চড়া হতে শুরু করে।

কয়েক দিন পরই বেলজিয়ামের হয়ে উয়েফা ইউরো চ্যাম্পিয়নশিপে অংশ নেবেন হ্যাজার্ড। জাতীয় দলের অনুশীলনের এক ফাঁকে মঙ্গলবার তিনি বলেছেন, থাকছেন রিয়ালেই, ‘আমি নিজেকে রিয়াল মাদ্রিদ ছেড়ে অন্য কোথাও চলে যেতে দেখছি না। আমার চুক্তির আরও তিন বছর বাকি আছে। যখন আমি শতভাগ ফিট থাকব, আমি দলকে আরও অনেক কিছু দিতে পারব। আমি জানি আমাকে কী করতে হবে। এখন আমার সব মনোযোগ ইউরোর দিকে। কিন্তু এরপর রিয়ালের হয়ে আমি দারুণ কিছু করতে যাচ্ছি।’

হ্যাজার্ড আশার বাণী শোনালেও রিয়াল সংশ্লিষ্টরা তাতে কতটা আশ্বস্ত হবেন তা নিয়ে প্রশ্ন থেকে যাচ্ছে। ২০১৯ সালে স্পেনে পা রাখার পর সব প্রতিযোগিতা মিলিয়ে তিনি খেলতে পেরেছেন মোটে ৪৩ ম্যাচ। ছন্দ হারিয়ে ফেলা এই ফুটবলার জালের দেখা পেয়েছেন কেবল পাঁচবার।

উল্লেখ্য, চেলসিতে সাত মৌসুম কাটিয়েছিলেন হ্যাজার্ড। ব্লুজরা সদ্যসমাপ্ত ২০২০-২১ মৌসুমে দ্বিতীয়বারের মতো জিতেছে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা। গত শনিবার রাতে পোর্তোতে অনুষ্ঠিত ফাইনালে তারা ১-০ গোলে হারায় ম্যানচেস্টার সিটিকে।

Comments

The Daily Star  | English
fire incident in dhaka bailey road

Fire Safety in High-Rise: Owners exploit legal loopholes

Many building owners do not comply with fire safety regulations, taking advantage of conflicting legal definitions of high-rise buildings, according to urban experts.

7h ago