ফরাসি ওপেনের শেষ ষোলোতে জোকোভিচ

তিনি অনায়াসে জিতেছেন ৬-১, ৬-৪ ও ৬-১ গেমে।
djokovic
ছবি: টুইটার

১৯তম গ্র্যান্ডস্ল্যাম জয়ের অভিযানে দোর্দণ্ড প্রতাপে এগিয়ে চলেছেন নোভাক জোকভিচ। সার্বিয়ার এই শীর্ষ বাছাই চলমান ফরাসি ওপেনের শেষ ষোলোতে জায়গা করে নিয়েছেন। এখন পর্যন্ত তিনটি ম্যাচে অংশ নিলেও কোনো সেট হারেননি তিনি।

শনিবার ৩৪ বছর বয়সী জোকোভিচ তৃতীয় রাউন্ডে সরাসরি সেটে হারিয়েছেন লিথুয়ানিয়ার রিচার্ড বেরানকিসকে। রোল্যাঁ গারোতে তিনি অনায়াসে জিতেছেন ৬-১, ৬-৪ ও ৬-১ গেমে। নয়টি ব্রেক পয়েন্টের ছয়টিতেই সফল হয়েছেন তিনি। তার বিপক্ষে কোনো ব্রেক পয়েন্ট নিতে পারেননি বেরানকিস।

২০১৬ সালের ফরাসি ওপেন জয়ী জোকোভিচ আগামী সোমবার খেলতে নামবেন চতুর্থ রাউন্ডে। সেখানে তার প্রতিপক্ষ ইতালির উদীয়মান খেলোয়াড় লরেঞ্জো মুসেত্তি।

ম্যাচের পর বিশ্বের এক নম্বর টেনিস তারকা জোকোভিচ ইউরোস্পোর্টকে বলেছেন, ‘আমি নিজেই নিজের সবচেয়ে বড় সমালোচক। আর সবসময়ই আপনার আগের চেয়ে ভালো কিছু করার সুযোগ থাকে। এর চেয়ে ভালো কিছু হতে পারত না। বিশেষ করে, প্রথম ও তৃতীয় সেটে। আমি ভালো সার্ভ করেছি, ভালোভাবে নড়াচড়া করেছি এবং তাকে দিয়ে খেলিয়েছি।’

১৯ বছর বয়সী মুসেত্তি প্রথমবারের মতো কোনো গ্র্যান্ডস্ল্যামের মূল পর্বে অংশ নিয়েছেন। তিনি তৃতীয় রাউন্ডে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর হারিয়েছেন স্বদেশি মার্কো কোচ্চিনাতোকে। পাঁচ সেটে গড়ানো ম্যাচে তিনি জিতেছেন ৩-৬, ৬-৪, ৬-৩, ৩-৬ ও ৬-৩ গেমে।

ক্লে কোর্টের এই আসরের শেষ ষোলোতে এদিন আরও জায়গা করে নিয়েছেন ইতালির ইয়ান্নিক সিনার, আর্জেন্টিনার ডেভিড শোয়ার্টজম্যান ও গ্রিসের স্তেফানোস সিতসিপাস। আগেই চতুর্থ রাউন্ডে খেলা নিশ্চিত করেছেন জার্মানির আলেক্সান্দার জেভরেভ ও জাপানের কাই নিশিকোরি।

Comments

The Daily Star  | English

Broadband internet restored in selected areas

Broadband internet connections were restored on a limited scale yesterday after 5 days of complete countrywide blackout amid the violence over quota protest

8h ago